স্টার সিনেপ্লেক্সে ‘জেসন বোর্ন’

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

হলিউডের সবচেয়ে জনপ্রিয় চরিত্রগুলোর অন্যতম জেসন বোর্ন। মাঝে একটি ছবির বিরতি, আবার এ চরিত্রে ফিরেছেন ম্যাট ডেমন। শুক্রবার (২৯ জুলাই) দর্শকদের কাছে ফিরছেন তিনি। তাকে নিয়ে নির্মিত নতুন ছবি ‘জেসন বোর্ন’ যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের সঙ্গে একই দিনে মুক্তি পাবে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে।

 

‘জেসন বোর্ন’ ফ্রাঞ্চাইজির পঞ্চম ছবি এটি। জেসন বোর্ন মানেই স্মৃতি-বিস্মৃতির ছায়ায় দুলতে থাকা এক দুধর্ষ যোদ্ধা, যার নাগাল পাওয়া রীতিমতো দুঃসাধ্য। এসপিওনাজ থ্রিলার ঘরানায় নির্মিত সেরা ছবির মধ্যে ‘বোর্ন’ ট্রিলজিকে ধরা হয় অন্যতম। ‘দ্য বোর্ন সুপ্রিমেসি’, ‘দ্য বোর্ন আইডেন্টিটি’, ‘দ্য বোর্ন আলটিমেটাম’ নামের ছবিগুলো বিশ্বজুড়ে দর্শকের হৃদয় জিতেছে।

 

রবার্ট লুডলামের বিখ্যাত থ্রিলার উপন্যাস থেকে চলচ্চিত্রে রূপদান করার কারিগরের নাম পল গ্রিনগ্রাস। রবার্ট লুডলামের ত্রয়ী উপন্যাসের মতো ‘বোর্ন’ সিরিজের ছবিগুলোও দারুণ জনপ্রিয়। ২০১২ সালে অবশ্য ‘দ্য বোর্ন লিগ্যাসি’তে জেসন বোর্ন চরিত্রে নেওয়া হয় এডওয়ার্ড নর্টনকে। কিন্তু ডেমনের অনুপস্থিতি মানতে পারেননি ভক্তরা। তেমন সাফল্য না আসায় বিষয়টি ভালোই বুঝতে পেরেছেন নির্মাতারা। তাই আবার ফিরিয়ে আনা হলো তাকে। পরিচালনায় এবারও পল গ্রিনগ্রাস আর সঙ্গে থাকছেন জুলিয়া স্টাইলস। নতুন আকর্ষণ হিসেবে অস্কারজয়ী অ্যালিসিয়া ভিক্যান্ডার আর বর্ষীয়ান অভিনেতা টমি লি জোন্সকে দেখা যাবে এবার।

 

ম্যাট ডেমন অভিনীত জেসন বোর্নকে সবশেষ ২০০৭ সালে ‘দ্য বোর্ন আলটিমেটাম’ ছবিতে নিউইয়র্ক শহরের ইস্ট রিভারের তলায় তলিয়ে যেতে দেখা যায়। কিন্তু শেষ মুহূর্তে কেবল দর্শকরাই দেখতে পায় জেসন মরেনি, সে ভেসে চলেছে অন্যদিকে। প্রায় দশ বছর পর আবার ফিরে এলো বোর্ন। এই দশ বছরে ভেসে যাওয়া বোর্নের কী হলো সেটাই নতুন ছবির প্রে¶াপট। শুরুতে এক আন্ডারগ্রাউন্ড ফাইট ক্লাব দেখা যাবে। সেখানেই অ্যাকশন শুরু। বোর্ন এক মোটরসাইকেলে চেপে ছুটে চলেছে শত্রু নিধনে। এক পর্যায়ে তাকে বলতে শোনা যাবে সে আবার ফিরে পেয়েছে তার হারানো সব স্মৃতি।

 

এদিকে শুক্রবার স্টার সিনেপ্লেক্সে হলিউডের ‘লাইটস আউট’ও মুক্তি পাচ্ছে। গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া সুপারন্যাচারাল হরর ধাঁচের ছবিটি পরিচালনা করেছেন ডেভিড এফ স্যান্ডবার্গ। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন টেরেসা পালমার। ৩০-এ পা রাখা এই আকর্ষণীয় অভিনেত্রীকে দেখা যায় রেবেকারূপে। যে তার ছোট ভাই মার্টিনকে নিয়ে ভীষণ চিন্তিত। কারণ মার্টিন এক ধরনের অলৌকিক শক্তির অধিকারী হয়েছে, যে শক্তিবলে সে অন্ধকারেও সবকিছু দেখতে পায় স্পষ্টভাবে। মার্টিনের মাধ্যমে অতীতে ঘটে যাওয়া কিছু ঘটনা সম্পর্কে জানতে সচেষ্ট হয় রেবেকা। তখনই ঘটতে থাকে অদ্ভুত রহস্যময় নানা ঘটনা।

সূত্র: বাংলা নিউজ