স্টইনিসের কীর্তির পরও হার এড়াতে পারেনি অসিরা

সিল্কসিটিনিউজ ডেস্ক :

চ্যাপেল-হ্যাডলি ট্রফিতে সিরিজের প্রথম ওয়ানডেতে নাটকীয় জয় তুলে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়াকে মাত্র ৬ রানে হারিয়েছে কিউইরা।

অকল্যান্ডে ২৮৭ রানের লক্ষ্যে খেলতে নামা অসিদের একাই সামলে জয়ের বন্দরে নিয়ে যাচ্ছিলেন অলরাউন্ডার মার্কাস স্টইনিস। ৭ নম্বরে নেমে কীর্তি গড়েছিলেন দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রানের সংগ্রহ। এছাড়া অলরাউন্ডার হিসেবেও অসিদের হয়ে গড়েছেন অনন্য কীর্তি। ব্যাটে-বলে এমন কীর্তি তার দেশের পক্ষে কেউ গড়েনি আগে। কিন্তু তাতেও কাজ হলো না শেষ পর্যন্ত। কেন উইলিয়ামসনের থ্রোতে রান আউট হয়ে বিদায় নেন জশ হ্যাজলউড। ততক্ষণে জয় থেকে ৭ রান ‍দূরে ছিল অসিরা। তার বিদায়ে ১৪৬ রানেই অপরাজিত থেকে পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয় স্টইনিসকে।

অবশ্য শুরুটা বাজেই ছিল অস্ট্রেলিয়ার। ৬৭ রানেই হারিয়ে বসে ৬ উইকেট। তখন ক্রিজে নামেন স্টইনিস। আর নেমেই একা টেনে তুলতে থাকেন দলকে। যদিও তার সঙ্গে ফকনার ২৫, কামিন্স ৩৬ রানে সঙ্গ দেন। অসিরা গুটিয়ে যায় ৪৭ ওভারেই।

এর আগে টস হেরে ব্যাট করেছিল নিউজিল্যান্ডই। মার্টিন গাপটিলের ৬১, নিল ব্রুমের ৭৩ ও নিশামের ৪৮ রানে ভর করেই ৯ উইকেটে ২৮৬ রান করে নিউজিল্যান্ড।

ব্যাট হাতে দাপট দেখানো স্টইনিস বল হাতেও ছিলেন দাপুটে। ১০ ওভারে ৪৯ রান দিয়ে নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। দুটি নিয়েছেন প্যাট কামিন্স।

অবশ্য অস্ট্রেলিয়া হেরে গেলেও ব্যাট-বল হাতে দাপট দেখানো স্টইনিসের ভাগ্যেই জুটেছে ম্যাচসেরার পুরস্কার। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিক নিউজিল্যান্ড।

সূত্র : বাংলাট্রিবিউন