সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নির্মাণ করবেন করণ জোহর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতীয় ক্রিকেটের বিস্ময় সৌরভ গাঙ্গুলী। ক্রিকেটের বাইশ গজ কাঁপিয়ে সফলতা দেখিয়েছেন টিভি উপস্থাপনায়ও। ক্রীড়া সংগঠক হিসেবে সফলতা দেখিয়ে হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি। এবার কলকাতার ‘মহারাজ’ এর জীবনী আসছে রূপারী পর্দায়। ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল এ অধিনায়কের বায়েপিক নির্মাণ করতে যাচ্ছেন বলিউডের সফল পরিচালক ও প্রযোজক করণ জোহর।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ’র খবরে বলা হয়, আজ সোমবার হঠাৎ করে বিসিসিআই অফিসে হাজির হন করণ। এরপর শুরু হয় নানা কল্পনা-জল্পনা। কেউ বলেন বিসিসিআই কার্যালয়ে শুটিংয়ের অনুমতি নিতে এসেছিলেন করণ। তবে এর বাইরে জোরালো গুঞ্জন হলো, সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নির্মাণের অনুমতি চাইতে এসেছিলেন করণ। আর সৌরভ গাঙ্গুলীও নাকি করণকে তার জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণে অনুমতি দিয়েছেন।

ভারতীয় ক্রিকেটে এক বর্ণময় চরিত্রের নাম সৌরভ গাঙ্গুলী। ক্রিকেটের বাইশ গজে তার সফলতা-ব্যর্থতা, বিতর্ক, কামব্যাক সবই থাকবে এ বায়োপিকে। তবে গুঞ্জন যতই জোরালো হোক, এ বিষয়ে কোনো কিছু খোলাসা করেননি সৌরভ ও করণ।

সৌরভ গাঙ্গুলীর একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, গত দুই বছর ধরে বায়োপিক নির্মাণে সৌরভ গাঙ্গুলীর অনুমতি চেয়ে আসছিলেন করণ জোহর। এতদিন সৌরভ অনুমতি না দিলেও হাল ছাড়েননি করণ। অবশেষে তিনি নিজের জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণে করণ জোহরকে অনুমতি দিলেন।

সৌরভ গাঙ্গুলীর চরিত্রে কে অভিনয় করছেন তা এখনো নিশ্চিত নয়। শোনা যাচ্ছে, ঋত্বিক রোশন সৌরভ গাঙ্গুলীর ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন। এর আগে সৌরভও জানিয়েছিলেন, নিজের বায়োপিক নির্মিত হলে তার চরিত্রে তিনি ঋত্বিককে চান।

বলিউডে এর আগে বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক নির্মিত হয়েছে। বর্তমানে কাজ চলছে আরেক বিশ্বকাপজীয় অধিনায়ক কপিল দেবকে নিয়ে ছবি নির্মাণ।