সোমবার , ৮ জুলাই ২০১৯ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ৯৬৪ হজযাত্রী

Paris
জুলাই ৮, ২০১৯ ১০:৩৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ  ডেস্ক:

পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন ১৭ হাজার ৯৬৪ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৩৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৪ হাজার ৬৩০ জন হজযাত্রী রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৩টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ২৬টিসহ মোট ৪৯টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছান।

সোমবার ভোর ৫টায় (সৌদি সময় রাত ৩টা) ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে রোববার দিবাগত রাত ১টায় বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে হজ কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের মদিনা গমন, বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের চিকিৎসাসেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে মক্কার মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

এছাড়া কাউন্সিলর হজ, মক্কার মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ এবং আইটি দলের দলনেতা মক্কায় বাংলাদেশ চিকিৎসাকেন্দ্র পরিদর্শন করেন। তারা চিকিৎসাকেন্দ্রে চালুকৃত কিউ ম্যানেজমেন্ট সিস্টেম এবং চিকিৎসাসেবার বিষয়াদি সম্পর্কে খোঁজ-খবর নেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্মবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।

গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

সর্বশেষ - জাতীয়