সোনিয়া গান্ধী এখন শঙ্কামুক্ত

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী হঠাৎ অসুস্থ হয়ে হইচই ফেলে দিয়েছিলেন। মঙ্গলবার  ভারতের উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগাম প্রচারে অংশ নিতে বারাণসী গিয়েছিলেন তিনি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী কেন্দ্রে রোড-শো চলাকালীন অসুস্থ হয়ে পড়েন ৬৯ বছরের এই কংগ্রেস সভানেত্রী ।

এরপর তাকে বিশেষ বিমানে রাজধানীতে নিয়ে আসা হয় । সেদিন রাতেই ভর্তি করা হয় দিল্লির সেনা হাসপাতালে। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় বুধবার  তাকে গঙ্গারাম হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বুধবারের সর্বশেষ মেডিক্যাল বুলেটিনে বলা হয় সোনিয়া গান্ধীর শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল।

দলীয় সূত্রের খবর, বারাণসীতেই জ্বরে কাবু হয়ে পড়েন তিনি। পাশাপাশি, বদহজমের ফলে বমিও হয়। যার জেরে, শরীর থেকে অতিরিক্তি পানি বেরিয়ে যাওয়ায় তিনি অসুস্থ হয়ে পড়েন।

হাসপাতালের চেয়ারম্যান ডি এস রাণা বলেন, সনিয়া ডিহাইড্রেশনের শিকার। তবে, তার অবস্থা স্থিতিশীল। তার চিকিৎসা চলছে। আপাতত তাকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। হাসপাতালের পালমোনোলজি বিভাগের প্রধান অরূপ বসুর নেতৃত্বে মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এই টিম সোনিয়ার চিকিৎসার দায়িত্বে রয়েছে।

হাসপাতালে ভর্তি হওয়া থেকেই তার পাশে রয়েছে পরিবার। পাশে রয়েছেন পুত্র তথা কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী, কন্যা প্রিয়াঙ্কা গান্ধী। জামাতা রবার্ট ভদ্রও হাসপাতালে আসেন।

গতকাল সোনিয়ার অসুস্থতার খবর পেয়ে মোদি কংগ্রেস সভানেত্রীকে চিকিৎসক ও বিমান পাঠিয়ে সাহায্যের প্রস্তাবও দেন। টুইটারে উদ্বেগ প্রকাশ করে কংগ্রেস সভানেত্রীর দ্রুত আরোগ্যও কামনা করেন তিনি। সোনিয়ার শারীরিক অবস্থার খবর জানতে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী প্রার্থী শীলা দীক্ষিতকেও ফোন করেন মোদি।

তবে অসুস্থতার মধ্যেই কংগ্রেস সভানেত্রী জানিয়েছেন, তিনি খুব শীঘ্রই সুস্থ হয়ে ফিরে আসবেন, এবং কাশী বিশ্বনাথ মন্দির দর্শন করে যাবেন।

 

সূত্র: রাইজিংবিডি