শুক্রবার , ১২ এপ্রিল ২০১৯ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সোনার বাংলা গড়তে দেশকে মাদকমুক্ত করতেই হবে: টুকু

Paris
এপ্রিল ১২, ২০১৯ ৮:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, পাবনা-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাড. সামসুল হক টুকু বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়তে দেশকে মাদকমুক্ত করতেই হবে। মাদকমুক্ত দেশ গঠনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর সংবিধানে কঠোর আইন প্রণয়ন করেন।

চাঁপাইনবাবগঞ্জে মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার সকালে সদর উপজেলা হলরুমে অনুষ্ঠিত এ সমাবেশের আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতাবিরোধী শক্তি এদেশে মাদকের অবাধ বিচরণ নিশ্চিত করেছিল। সারাদেশে যখন চারিদিকে মাদকের ছড়াছড়ি, তখন দেশকে
মাদকের ভয়াবহতা থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। জাতির এই মহাসংকটে বিএনপির সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, সব রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদেরও মাদকবিরোধী মনোভাব থাকতে হবে।

জেলা প্রশাসক এজেডএম নুরুল হকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্লাহ কাজল, ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক কর্নেল এসএম সালাউদ্দিন, আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বজলুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল বলেন, প্রশাসনের একার পক্ষে এই জেলাকে মাদকমুক্ত হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন জনসচেতনতা। তবে পূর্বের তুলনায় বর্তমানে অনেক অগ্রগতি হয়েছে।

মুক্তিযুদ্ধের চেতনায় মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার অনুরোধ জানিয়ে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, আমরা বীরের জাতি। আমরা ব্রিটিশদের তাড়িয়েছি, পাকিস্তানীদের তাড়িয়ে দেশকে স্বাধীন করেছি। এতকিছু ত্যাগ করতে
পারলে এখন কেন এদেশকে মাদকমুক্ত করতে পারবো না? সবাই মিলে মুক্তিযুদ্ধের চেতনায় মাদকের বিরুদ্ধে সোচ্চার হলে মাদকমুক্ত, সমৃদ্ধশালী দেশে পরিণত হবে আমাদের দেশ।

জেলা পুলিশ গত মাসে প্রায় ২ কোটি ৬২ লক্ষ টাকা মূল্যের মাদকদ্রব্য আটক করেছে বলে জানিয়ে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বলেন, মাদকদ্রব্যের সিংহভাগই আসছে সীমান্ত দিয়ে। আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে গরুর খাটালগুলো। সেখানে টাকা আদান-প্রদানের একমাত্র মাধ্যম হুন্ডি হওয়ার কারনে মাদক ও অস্ত্রের জন্য টাকা পরিশোধ করছে মাদক ব্যবসায়ীরা। তিনি আরও জানান, মাদকের সবচেয়ে বড়
চালানটি আমরাই ধরেছি এবং মাদক ছাড়া অন্যান্য অপরাধগুলো এই জেলায় অনেক কম।

সভাপতির সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক এজেডএম নুরুল হক বলেন, মাদক থেকে দেশকে রক্ষা করতে দেশের আইন, সমাজ প্রতিজ্ঞাবদ্ধ। জেলা প্রশাসন মাদকের বিরুদ্ধে আরো কঠোর হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে সকল শ্রেণীপেশার মানুষের সহযোগিতা প্রয়োজন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উঁরাও, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মুখলেশুররহমান, সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম, জেলা পরিষদ সদস্য ও জেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সোহরাব
আলীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, ইমামবৃন্দ।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত