সোনামসজিদে দু’দেশের ব্যবসা বাণিজ্যের প্রসার-ভারতীয় হাই কমিশনার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
ভারত-বাংলাদেশের ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটানোর উদ্যোগ নিতে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ও ভারতের মহদিপুর স্থলবন্দর পরিদর্শন করেন। এ সময় তিনি উভয় দেশের দুই বন্দরের অবকাঠামো ঘুরে দেখেন।

এর আগে মহদিপুর স্থলবন্দর পরিদর্শন শেষে সোনামসজিদ আমদানি রফতানি কারক গ্রপের কার্যালয়ে মতবিনিময় সভায় অংশগ্রহন করেন। এসময় বাংলাদেশী আমদানি ও রফতানি কারকদের বিভিন্ন সমস্যা ও ব্যবসা বাণিজ্যের কথা শুনেন।

ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ তার বক্তব্যে বলেন,ভারত-বাংলাদেশ দু’দেশের সম্প্রীতির বন্ধন চির দিনের। সে বন্ধন অটুট থাকবে চিরদিন। দু’দেশের এখানকার ব্যবসায়ীরা যেন সহজ ও সুন্দরভাবে ব্যবসা বাণিজ্য করতে পারে সে লক্ষে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন,রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোসেন,সোনামসজিদ স্থলবন্দর আমদানি ও রফতানি কারক সভাপতি রফিকুল ইসলাম,সাধারন সম্পাদক তৌফিকুর রহমান বাবু,প্রধান উপদেষ্টা কবিরুর রহমান খোকন, উপদেষ্টা আমিনুল ইসলামসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ।

স/হা