সেমিফাইনালে দ্যা গ্রেট লিডার বনাম ডায়ানামিক কিং, অপর সেমিতে দ্যা ওয়ারিয়ার বনাম সুপার হিরো

নিজস্ব প্রতিবেদক:

আজ সোমবার মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু মিডিয়া ক্রিকেট কার্নিভালের গ্রুপ লীগ পর্বের খেলা শেষ হয়েছে। প্রথম খেলায় দ্যা সুপার হিরো ৬ উইকেটে দ্যা লিজেন্ড কে পরাজিত করে এ গ্রুপ থেকে রানার আপ হয়ে সেমিফাইনালে উঠে।

দিনের অপর উত্তেজনাপূর্ণ খেলায় দ্যা ওয়ারিয়ার ৯ রানে ডায়ানামিক কিং কে পরাজিত করে বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ান হয়ে সেমিফাইনালে উঠে।

দিনের প্রথম খেলায় টস জিতে দ্যা সুপার হিরোর অধিনায়ক লিয়াকত আলী দ্যা লিজেন্ডকে ব্যাট করতে আমন্ত্রণ জানালে তারা নিদ্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রাহ করে। দলের পক্ষে মদুদ রানা ২৮ ও রাজিব ১৮ রান করে। বিপক্ষ দলের সোহান, লেলিন ও মুকুল তিন বোলার ২২ রান খবচ করে ২টি পান।

১২২ রানের লক্ষে ব্যাট করতে নেমে দ্যা সুপার হিরো দুই ব্যাটসম্যান সোহান ও লেলিন ১৮.৩ ওভরে দলকে জয়ে দ্বারপ্রান্তে নিয়ে যায়। দ্যা লিজেন্ডের অপু ৩০ রানে ২ উইকেটে লাভ করেন। খেলা শেষে দ্যা সুপার হিরোর লেলিনের হাতে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার তুলে দেন মালিশা এডু এর এমডি রাহিনুর আলম।

বি গ্রুপের উত্তেজণাপূর্ণ শেষ খেলায় দ্যা ওয়ারিয়ার ৯ রানে ডায়ানামিক কিং কে পরাজিত করে।

টস জিতে দ্যা ওয়ারিয়ারের এবং ৬ উইকেটে জয় নিয়ে সেমিফাইনালে ওয়ারিয়রের অধিনায়ক টস জিতে দ্যা ফাইটারকে ব্যাট করতে আমন্ত্রন জানালে তারা নির্দ্ধারিত ২০ ওভারের ৭ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে দ্যা ওয়ারিয়ার। দলের পক্ষে রফিক ৩৬, খোকন ১৯ বলে ৩২ ও হিমেল ১৫ বলে ২২ রান করেন। বিপক্ষ দলের রাসেল মোস্তফিজ ২৯, রাসেল ২৬ ও আশিক ৩২ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন।

১৭৩ রানে বড় টার্গেটে ব্যাট করতে নেমে জয়ে দ্বার প্রান্তে চলে যায় ডায়ানামিক কিং। শেষে ওভারে জয়ের জন্য তাদের ১৩ রান প্রয়োজন থাকালেও তারা মাত্র ৪ রান তুলতে সক্ষম হয়্ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান তুলে ডায়ানামিক কিং। দলের পক্ষে সোহেল ৩০ ও আযম ২৩ রান করেন। বিপক্ষ দলের খোকন ৩৫ ও রকি ১৫ রান দিয়ে ১ উইকেট নেয়।

খেলা শেষে দ্যা ওয়ারিয়ারের খোকনের হাতে ম্যান অফ দ্যা ম্যাচের ট্রফি তুলে দেন রাজশাহী বিভাগ দলের সাবেক ক্রিকেটার ও ওয়েসিসি ড্রিংকিং ওয়াটারের স্বাতাধীকারী রফিকুল ইসলাম স্বাধীন।

আগামী ২৬ ফেব্রুয়ার বুধবার সকাল ৯টায় ১ম সেমিফাইনা মুখমুখ হবে দ্যা গ্রেট লিডার ও ডায়ানামিক কিং এর মধ্যে এবং বেলা ১২টায় দ্যা ওয়ারিয়ার ও দ্যা সুপার হিরোর মধ্যে অপর সেমিফাইনাল টি অনুষ্ঠিত হবে।

স/অ