সেবা সপ্তাহের প্রথম দিনে রাজশাহী রেলস্টেশনে অনুসন্ধান সেবা বন্ধ!

নিজস্ব প্রতিবেদক:

‘আমাদের সাধনা-সেবা, নিরাপত্তা ও সময়ানুবর্তিতা’ এই স্লোগানকে সামনে রেখে আজ বুধবার থেকে শুরু হয়েছে রেলওয়ে সেবা সপ্তাহ। এর ধারাবাহিকতায় রাজশাহী রেলস্টেশনেও এর উদ্বোধন করা হয়। ঠিক এসময়ই রেলওয়ে স্টেশনের তথ্য ও অনুসন্ধান কেন্দ্র বন্ধ করে রাখা হয়। এতে জনমনে ক্ষোভের তৈরি হয়েছে।

এ নিয়ে বুধবার সন্ধ্যার দিকে রাজশাহীর এক টেলিভিশন সাংবাদিক তার ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস দেন।তিনি সেখানে ক্ষোভ প্রকাশ করে লিখেন, ‘সেবা সপ্তাহের প্রথম দিনে রাজশাহী রেলস্টেশনে অনুসন্ধান বন্ধ। চিকিৎসা সেবা দেয়ার জন্য বসে আছেন চিকিৎসকরা, যাত্রীর বসার ব্যবস্থা না করে এবং ব্যানার না লাগিয়েই এই আয়োজন। ট্রেন ছেড়ে যায় ‘ঙ’ বগির স্থান থেকে। অনেক অর্থ ব্যয়ে লাগানো ডিজিটাল বোর্ডগুলোর প্রায় সবই ত্রুটিপূর্ণ । এসব দেখার কেউ কি আছেন?’

সকালে রাজশাহী রেলস্টেশনের ভিআইপি ওয়েটিং রুমে সেবাসপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। রেলপথ মন্ত্রণালয়ের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং যাত্রীসেবার মানোন্নয়নে আরও উদ্যোগ ও মনোযোগ বাড়াতে রেলকর্মী ও সাধারণ যাত্রীদেরকে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে সপ্তাহব্যাপী আয়োজন করেছে কর্তৃপক্ষ। এটি চলবে চলতি মাসের ১০ তারিখ পর্যন্ত।

পশ্চিমাঞ্চল রেলের জিএম মিহির কান্তি গুহ বলেন, যাত্রীদের চাহিদা খুবই সীমিত। তারা স্টেশনে এসে ঠিকমতো টিকিট পেতে চান, ট্রেন ও স্টেশনের পরিবেশ পরিচ্ছন্ন দেখতে চান আর রেলকর্মকর্তা-কর্মচারীদের ভালো আচরণ আশা করেন। কিন্তু অতীতে তা ঠিকমতো বাস্তবায়ন হয়নি। তবে, এখন যেকোনো সময়ের তুলনায় স্টেশন ও প্ল্যাটফর্মগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন। টিকিট নিয়ে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়েছে, যাতে তারা যাত্রীদের সঙ্গে ভালো আচরণ করেন।

 

স/শা