সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্র প্রদান, লালপুরে আটক ২

লালপুর প্রতিনিধি:

নাটোর জেলার লালপুরে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরীর ভুয়া নিয়োগপত্র প্রদান করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুইজন প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের মঙ্গলবার আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। উপজেলার পানঘাটা এলাকায় বিশেষ অভিযানের মাধ্যমে সোমবার (২৪ অক্টোবর) তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তাররা হলেন, উপজেলার পানঘাটা গ্রামের মো. আকছেদ কাজীর ছেলে সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত সৈনিক মো. নুরুল ইসলাম (৩৮) ও বড়াইগ্রামের মালিপাড়া গ্রামের মো. জুলফিকার গাজীর ছেলে মো. সাইফুল ইসলাম (৩৬)।

সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বলেন, লালপুরের গোধড়া গ্রামের মো. আবের আলীর ছেলে মো. মনোয়ার হোসাইন (২২) ও বড়াইগ্রামের আটঘরি গ্রামের দিলীপ চন্দ্র হালদারের ছেলে অনুপ কুমার হালদার (২৮) গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অভিযোগ করেন।

গ্রেপ্তাররা বাংলাদেশ সেনাবাহিনীতে ষ্টোরম্যান ও অফিস সহকারী পদে চাকরিতে নিয়োগের প্রলোভন দেখায়। প্রলোভনে দেখিয়ে তারা দুজন ব্যক্তির কাছে থেকে ১৩ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে দুইট নিয়োগপত্র প্রদান করেন। পরবর্তীতে ভুক্তভোগীরা সেনাবাহিনীতে যোগদান করতে গিয়ে জানতে পারেন নিয়োগপত্র ভুয়া। এই অভিযোগের ভিত্তিতে উপজেলার পানঘাটা এলাকায় বিশেষ অভিযানের মাধ্যমে সোমবার (২৪ অক্টোবর) তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তিনটি ভুয়া নিয়োগপত্র, একটি চুক্তিনামা, মোবাইল ফোন ও সিমকার্ড জব্দ করা হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় থানায় প্রতারনা মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

জি/আর