ক্লিনিক থেকে চুরি হওয়া সেই নবজাতকসহ বাবা-মায়ের ডিএনএ নমুনা সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক: সেই নবজাতকসহ তার বাবা-মায়ের ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বিভাগীয় স্ক্রীম ল্যাবরেটরীতে নবজাতককে পিতা ও মাতার ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পরীক্ষার জন্য নমুনা হিসেবে ব্লাড ও ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করা হয়েছে।

আজ বুধবার বেলা ১১টা ১০ মিনিটের দিকে এ নমুনা সংগ্রহ করা। পরে বেলা সাড়ে ১১টার দিকে নবজাতকের মা মুক্তির মামা শহিদুল ইসলাম সিল্কসিটিনিউজকে এ বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেন, হাসপাতালে নিয়ে আসা হয়। এখানে নবজাতক, তার মা মুক্তি ও বাবা নাসীরের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে।

প্রসঙ্গত, গত ১৯ জানুয়ারী বেলা সাড়ে তিনটার দিকে নগরীর নওদাপাড়া নগর স্বাস্থ্যকেন্দ্রে ছেলে সন্তান প্রসব করেন নগরীর চর-শ্যামপুর এলাকার বাসিন্দা মুক্তি খাতুন। এর প্রায় ছয় ঘণ্টার মাথায় চুরি হয়ে যায় তার সন্তান। ওই দিনই মুক্তি খাতুনের মা রোজিনা বেগমের দায়ের করা মামলায় গ্রেফতার হন স্বাস্থ্যকেন্দ্রের মাঠকর্মী তোহুরা বেগম।

গত শুক্রবার দুপুরে নগরীর টিকাপাড়া বাসার রোডের ‘সপ্তর্ষি’ নামের ওই বাসায় অভিজান চালিয়ে নবজাতককে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে শাহিন আকতার শুভ্রাকে। এর আগে সিসিটিভি ফুটেজ দেখে তাকে সনাক্ত করে পুলিশ।

 

স/আ