সুষ্ঠু পরিকল্পনা ও নতুন কৌশলের মাধ্যমে উৎপাদন বাড়াতে হবে

নিজস্ব প্রতিবেদক:

সুষ্ঠু পরিকল্পনা ও নতুন নতুন কৌশলের মাধ্যমে উৎপাদন বাড়াতে হবে। তাই নিজেদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে
পালন করতে হবে। রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার কর্মকর্তাবৃন্দ তাদের চলমান কার্যক্রম ও বিভিন্ন সমস্যার বিষয়ে সচিবকে অবহিত করেন। বিশেষ করে জনবল সংকটের কথা বেশি উঠে আসে।

আজ রোববার সকালে বিভাগীয় মৎস্যসম্পদ দপ্তর, রাজশাহী বিভাগ, রাজশাহীর উপপরিচালকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মন্ডল।

সচিব বলেন, সরকার বর্তমানে যে কোন প্রকার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই যে কোন কাজ স্বচ্ছতার সহিত করতে হবে, যেন কোন প্রকার অভিযোগ না উঠে। তিনি বেশি বেশি গাছ লাগানোর উপর গুরুত্ব দেন। এছাড়াও বর্জ্য অপসারণে যাতে পরিবেশের ক্ষতি না হয় সেদিকে সচেতন থাকার পরামর্শ দেন। তিনি বলেন, মাছের খাবারের মান যেন ঠিক থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

বিভাগীয় মৎস্যসম্পদ দপ্তর রাজশাহীর উপপরিচালক হাসান ফেরদৌস সরকারের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন, মৎস্যসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্‌ আফরোজ।

এরপর সচিব প্রাণীসম্পদ দপ্তর, রাজশাহী কর্তৃক আয়োজিত রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার মাঠ পর্যায়ের কর্মকতাদের সাথে এক মতবিনিময় সভাতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।