শনিবার , ১২ সেপ্টেম্বর ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুলাইমানিকে হত্যা করলে পূর্ণাঙ্গ যুদ্ধ বেঁধে যেতে পারে: হুঁশিয়ারি দিয়েছিলেন মার্কিন সিনেটর

Paris
সেপ্টেম্বর ১২, ২০২০ ১২:৩৪ অপরাহ্ণ

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হলে পূর্ণাঙ্গ যুদ্ধ শুরু হয়ে যেতে পারে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়েছিলেন ক্ষমতাসীন রিপাবলিকান দলের প্রভাবশালী সিনেটর লিন্ডসে গ্রাহাম।

জেনারেল কাসেম সুলাইমানিকে হত্যার ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্দেশ দেয়ার আগ মুহূর্তে তিনি এই হুঁশিয়ারি দেন।

মার্কিন সাংবাদিক বব উডওয়ার্ডের লেখা বইয়ের একটি অংশে এই তথ্য জানানো হয়েছে। এ বইয়ে জেনারেল কাসেম সুলাইমানিকে হত্যার ঘটনা প্রাধান্য পেয়েছে।

বইয়ে বব উডওয়ার্ড দাবি করেছেন, ইরানের এই শীর্ষ জেনারেলকে হত্যা না করার জন্য সিনেটর লিন্ডসে গ্রাহাম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরামর্শ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, জেনারেল কাসেম সোলাইমানি হত্যা করল ইরানের সঙ্গে আমেরিকার পূর্ণাঙ্গ যুদ্ধ শুরু হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

ফ্লোরিডায় গলফ খেলার সময় গ্রাহাম পেসিডেন্ট ট্রাম্পকে এই সতর্কবার্তা দেন। তিনি সেসময় জেনারেল কাসেম সোলাইমানিকে সেরাদের সেরা জেনারেল বলে উল্লেখ করেছিলেন।

গত ৩ জানুয়ারি মার্কিন সামরিক বাহিনী ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল কাসেম সোলেমানি ড্রোন থেকে ক্ষেপণাস্ত্রের সাহায্যে হত্যা করে। জেনারেল সোলাইমানি ওই সময় সরকারি সফরে ইরাকে পৌঁছান।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক