সুপ্রিম কোর্টের কোনো ক্ষতি হতে দেব না : আইনমন্ত্রী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘ষোড়শ সংশোধনী সম্পর্কে প্রধান বিচারপতি যে বক্তব্য দিয়েছেন আমি ইচ্ছে করলে তার ব্যাখ্যা এবং জবাব দিতে পারি। কিন্তু সর্বোচ্চ আদালতের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন কোনো কথা বলা ঠিক হবে না।’

 

আজ বৃহস্পতিবার বিকেলে নরসিংদী জেলা বার কাউন্সিল সম্মেলন কক্ষে জেলা আইনজীবী সমিতির ৪০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন।

 

আইনমন্ত্রী বলেন, ‘ছোটখাটো একটা আইনজীবী আমি ছিলাম। এবং সেই কারণে আমি জানি সাব-জুডিশিয়ারি ম্যাটারে কথা বলাটা ঠিক না। ষোড়শ সংশোধনী সম্পর্কে আমি কথা বলব না। হ্যাঁ, আমি এটাও জেনেছি, পত্রপত্রিকায় পড়েছি এবং শুনেছি যে মাননীয় প্রধান বিচারপতি অনেক কথা বলছেন। আমি হয়তো এখানে, এই সুযোগে যেসব কথা আমার কানে এসেছে, সেসব কথার জবাব আমি দিতে পারি। আমি মনে করি এবং আপনারা আমার সঙ্গে একমত হবেন এই বাকবিতণ্ডায় অনেকে তালি বাজাবে, মানুষে ছি ছি বলবে, আর সবচেয়ে বড় ক্ষতি হবে সুপ্রিম কোর্ট নামক প্রতিষ্ঠানটার। আমি আবার বলছি, আমি সেই প্রতিষ্ঠানের কোনো ক্ষতি হোক চাই না এবং হতে দেব না।’

 

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম (বীরপ্রতীক), বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার।

 

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তারেক লুৎফর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ বেগম ফাতেমা নজিব, জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আমেনা বেগমসহ আইনজীবী ও অন্যরা উপস্থিত ছিলেন।

সূত্র: এনটিভি