সোমবার , ৯ সেপ্টেম্বর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুপার টাইফুনে ভেঙে গেল সেতু, ১০ গাড়ি নদীতে

Paris
সেপ্টেম্বর ৯, ২০২৪ ১০:১৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

উত্তর ভিয়েতনামের একটি ব্যস্ত সেতু সুপার টাইফুন ইয়াগির আঘাতে ভেঙে পড়েছে। ১০ টি গাড়ি এবং দুটি স্কুটার রেড রিভারে ডুবে গেছে। সোমবার দেশটির উপ-প্রধানমন্ত্রী হো ডুক ফক এ তথ্য জানিয়েছেন।

হো জানিয়েছেন, ফু থো প্রদেশের ফং চাউ ব্রিজ ভেঙে পড়ার পরে অন্তত তিনজনকে এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে এবং ১৩ জন নিখোঁজ রয়েছে। এই ঘটনায় কেউ মারা গেছে কিনা সে তথ্য এখনও নিশ্চিত করা যায়নি।

৩৭৫ মিটার দৈর্ঘ্যের (১২৩০ ফুট) সেতুর কিছু অংশ এখনও দাঁড়িয়ে আছে। সেখানে অতি দ্রুত একটি পন্টুন সেতু তৈরি করার জন্য দেশটির সেনাবাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

ভিয়েতনামে টাইফুন ইয়াগির কারণে সৃষ্ট ভূমিধস ও বন্যায় অন্তত ৫৯ জন নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

টাইফুনটি এই বছরের এশিয়ার সবচেয়ে শক্তিশালী ঝড় ছিল এবং চীন ও ফিলিপাইনে ধ্বংসযজ্ঞের পর শনিবার ভিয়েতনামের উত্তর-পূর্ব উপকূলে আছড়ে পড়ে।

ভিয়েতনামের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, নিহত-নিখোঁজের ঘটনাগুলোর বেশির ভাগ ঘটেছে ইয়াগির প্রভাবে ভূমিধস ও বন্যার কারণে। গত শনিবার ভিয়েতনামের উত্তর-পূর্ব উপকূলে টাইফুনটি আঘাত হানে। এলাকাটিতে বিভিন্ন দেশি-বিদেশি কোম্পানির কারখানা রয়েছে।

দেশটির আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল রবিবার টাইফুন ইয়াগি শক্তি হারিয়ে গ্রীষ্মমণ্ডলীয় নিম্নচাপে রূপ নেয়।

ভিয়েতনামের আবহাওয়া অধিদপ্তর বলেছে, টাইফুন ইয়াগির প্রভাবে গত ২৪ ঘণ্টায় দেশটির উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় ২০৮ থেকে ৪৩৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে। ইয়াগির প্রভাবে আরও বন্যা ও ভূমিধস হতে পারে।

গত সপ্তাহে দক্ষিণ চীন সাগরের একটি নিম্নচাপ থেকে উদ্ভূত হওয়া সুপার টাইফুন ইয়াগি প্রথমে আঘাত হানে ফিলিপাইনের লুজন দ্বীপে। সেখানে প্রায় ১৬ জনের প্রাণ কেড়ে নিয়ে সেটি চীনের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ কো টু হয়ে ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় উপকূলে আছড়ে পড়ে ঝড়টি।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক