সিলেটের ‘ঘুষগ্রহণকারী’ সেই অফিস সহকারী গ্রেপ্তার, বরখাস্ত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ অভিযানে ‘ঘুষসহ’ আটক হওয়ার পর ছিনিয়ে নেওয়া অফিস সহকারী আজিজুর রহমানকে ঢাকার একটি বেসরকারি হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় গ্রেপ্তার করা হয়েছে।

 

আজ সোমবার সকালে আজিজুরকে গ্রেপ্তার করা হয় বলে জানান সিলেট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহীদুল ইসলাম চৌধুরী।

 

এদিকে এ ঘটনায় আজিজুর রহমানকে অফিস সহকারীর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। তিনি আরো জানান, দুদকের দলের ওপর হামলার ঘটনায় মন্ত্রণালয়ের নির্দেশে অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত কমিশনার রোকন উদ্দিন জানিয়েছিলেন, বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে ১০ হাজার টাকা ঘুষ গ্রহণের অভিযোগে অফিস সহকারী আজিজুর রহমানকে গ্রেপ্তার করে দুদকের একটি দল। গ্রেপ্তারের পর আজিজুরকে নিয়ে যাওয়ার সময় কার্যালয়ের অন্য কর্মচারীরা দুদকের দলকে বাধা দেন। একপর্যায়ে আজিজুর রহমানকে ছিনিয়ে নেন কর্মচারীরা। সন্ধ্যায় অতিরিক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে একদল পুলিশ জেলা প্রশাসনের কার্যালয় থেকে দুদক পরিচালক শিরিন পারভিনসহ অন্য কর্মকর্তাদের উদ্ধার করা হয়।

 

এ ঘটনা তদন্ত করছে দুদকের উচ্চপর্যায়ের একটি দল। ঘটনার দুদিন পর গত শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনা তদন্তে সিলেট আসেন দুদক কর্মকর্তা আসাদুজ্জামান। তিনি দুদক ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন এবং ৯ ফেব্রুয়ারির ঘটনা সম্পর্কে দুই পক্ষের বক্তব্য শুনেন।

সূত্র: এনটিভি