সিরিজ অনিশ্চিত, জয়ের ব্যাপারে নিশ্চিত উইন্ডিজ অধিনায়ক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়ার পরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ইংল্যান্ড সফর। আগামী জুনে ইংল্যান্ডের মাটিতে হওয়ার কথা তিন ম্যাচের টেস্ট। এখনও দুই মাসের মতো বাকি থাকায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

তবে এটি ধরেই নেয়া যায় যে, করোনার এই সংকটময় পরিস্থিতিতে আপাতত বাতিলই হয়ে যাবে ক্যারিবীয়দের ইংল্যান্ড সফর। মাঠের খেলা হবে কি হবে না- তা নিয়ে অনিশ্চয়তা থাকলেও, সিরিজ জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

সবশেষ ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে খেলতে গিয়ে তল খুঁজে পায়নি ক্যারিবীয়রা। সেই সিরিজের প্রতিশোধ নিতেই মরিয়া হোল্ডার। ইংল্যান্ডের মাটি থেকে প্রায় ৩২ বছর পর সিরিজ জিতে নেয়ার ব্যাপারেও আত্মবিশ্বাসী ক্যারিবীয় অধিনায়ক।

যা সবশেষ হয়েছিল ১৯৮৮ সালে, ভিভ রিচার্ডসের নেতৃত্বাধীন দলের মাধ্যমে। অবশ্য ইংল্যান্ড সফরে ৩২ বছর ধরে সিরিজ না জিতলেও, ঘরের মাঠে গত বছরই ইংলিশদের ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছিল হোল্ডারবাহিনী। সেই অভিজ্ঞতাই কাজে লাগাতে চান হোল্ডার।

তিনি বলেন, ‘অবশ্যই (সিরিজ জয়ের ব্যাপারে) অনেক বেশি আত্মবিশ্বাসী। এই সিরিজটা গতবছরের চেয়ে বেশি কঠিন হবে, কারণ আমরা তাদের মাঠে যাচ্ছি। ঘরের মাঠে ইংল্যান্ড অনেক শক্তিশালী দল। শেষ সিরিজে যদিও আমরাই জিতেছি। তবু আমি বলবো ইংল্যান্ডই ফেবারিট হিসেবে এই সিরিজ শুরু করবে।’

ক্যারিবীয় অধিনায়কের মতে, এবারের সফরে তার দলের সহায়ক হিসেবে কাজ করবে বছর তিনেক আগে খেলে যাওয়া সিরিজটাই। কেননা সে সিরিজ থেকে ইংল্যান্ডে খেলার অভিজ্ঞতা পেয়েছেন অনেকে। এছাড়া হোল্ডার ও ক্রেইগ ব্রাথওয়েট খেলেছেন ইংলিশ কাউন্টিতেও।

হোল্ডার বলেন, ‘আমি এই সিরিজের জন্য ব্যক্তিগতভাবে অধীর অপেক্ষায় আছি। আপনার দলে ক্রেইগ ব্রাথওয়েট আছে, যে কি না ইংল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি কাউন্টিও খেলেছে। এছাড়া শাই হোপ আন্তর্জাতিক ক্রিকেটে অনেক রান করেছে। ফলে আমরা বলতে পারি যে, দলে যথেষ্ঠ শক্তিভাণ্ডার রয়েছে।’