সিরিজের মাঝপথে ম্যাচ রেফারি পরিবর্তন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্টের ম্যাচ রেফারি নিয়োগ দেওয়া হয়েছে। সিরিজের শেষ দুই টেস্টের জন্য নতুন ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে আইসিসি।

 

ক্রিস ব্রডের পরিবর্তে ম্যাচ রেফারির দায়িত্বে থাকছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক রিচি রিচার্ডসন।

 

এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে বেঙ্গালুরুতে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের একাধিক সিদ্ধান্ত নিয়ে সমালোচনা হয়। এছাড়া, তার ম্যাচ রিপোর্টে ভারতীয় দলপতি বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার দলপতি স্টিভেন স্মিথের উত্তপ্ত বাক্য বিনিময়ের বিরুদ্ধে কোনো ব্যবস্থা রাখা হয়নি। অজি দলপতি রিভিউ নেওয়ার সময় ড্রেসিং রুমের দৃষ্টি আকর্ষণ করলেও সেটির বিরুদ্ধে কোনো শুনানির প্রয়োজন মনে করেননি ক্রিস ব্রড। যা পরবর্তীতে সমালোচনার মুখে পড়ে।

 

আইসিসি দুবাই থেকে এক বিবৃতিতে জানায়, এটা হঠাৎ করে পরিবর্তন করা হয়নি। ক্রিস ব্রডকে প্রথম দুই টেস্টের জন্য নিয়োগ করা হয়েছিল। আর রিচি রিচার্ডসনকে শেষ দুই টেস্টের জন্য নিয়োগ করা হয়েছিল।

 

শুধু ম্যাচ রেফারিই নয়, ম্যাচের ফিল্ড আম্পায়ারও পরিবর্তন করা হচ্ছে। শেষ দুই টেস্টে নতুন আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের ইয়ান গোল্ড এবং নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি। পুনে ও বেঙ্গালুরুতে সিরিজের প্রথম দুই টেস্টে নাইজেল লং ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন। তৃতীয় টেস্টে তাকে রাখা হয়েছে টিভি আম্পায়ার হিসেবে।

 

বৃহস্পতিবার (১৬ মার্চ) থেকে রাঁচিতে শুরু হচ্ছে দুই দলের তৃতীয় টেস্ট। পুনেতে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ৩৩৩ রানের ব্যবধানে হেরেছিল। পরের ম্যাচে বেঙ্গালুরুতে স্বাগতিক টিম ইন্ডিয়া ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায়। তৃতীয় ম্যাচের আগে চার ম্যাচের টেস্ট সিরিজটি তাই ১-১ এ সমতায়।

সূত্র: বাংলা নিউজ