সিনিয়র নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে বুলবুলের গণসংযোগ

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি ২০দলীয় জোটের মেয়র প্রার্থী বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও মহানগর বিএনপি’র সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল শনিবার সকাল ৮টা থেকে ২৮নং ওয়ার্ডে গণসংযোগ করেন।

এসময়ে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু, পুঠিয়া দূর্গাপুরের সাবেক সংসদ সদস্য ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদন্য এ্যাডভোকেট নাদিম মোস্তাফা, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

এছাড়া ২৮নং ওয়ার্ড বিএনপি সভাপতি আনসার আলী, সাংগঠনিক সম্পাদক কাজদার আলী, সেন্টার কমিটির আহবায়ক আব্দুল মান্নান, সদস্য সচিব জার্জিস আলী, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, বর্তমান সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, ২৮নং ওয়ার্ড যুবদলের সভাপতি মোজাম্মেল হক মুকুল, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মুন, সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান আলী, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসরাম রবি সহ অত্র ওয়ার্ডের মহিলা দলের নেতৃবৃন্দ, বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ এবং শত শত সমর্থক উপস্থিত ছিলেন।

বুলবুল সহ নেতাকর্মীরা অত্র ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লার বাসা বাড়ি এবং বউ বাজারে যান এবং ধানের শীষের জন্য দোয়া ও ভোট প্রার্থনা করেন। এসময়ে সমর্থকরা ধানের শীষের পক্ষে স্লোগান দিতে থাকে। এলাকার জনগণ বলেন বর্তমান সরকারের নির্যাতন ও অগণতান্ত্রিক কার্যক্রমে প্রতিটি জনগণ অতিষ্ট হয়ে পড়েছে। বিএনপি করায় তাদেরকে নানা ধরনে নির্যাতন, হুমকি সহ্য করতে হচ্ছে। সরকার দলীয় লোকজন এবং পুলিশ বাড়িতে এসে নৌকার পক্ষে কাজ করার এবং ভোট দিতে চাপ প্রয়োগ করছে বলে তারা অভিযোগ করেন।

জনগণ আরো বলেন, দেশে কোন বিচার নেই। সরকারের কথায় বিচার বিভাগ এবং বর্তমান কমিশন চলছে। এই প্রতিষ্ঠানগুলো কোন নিজশ্বতা নাই। আসছে সিটি নির্বাচনে ধানের শীষকে বিজয়ী করে বেগম খালেদা জিয়ার মুক্তি ও দুর্নীতিবাজ অবৈধ সরকারের পতনের জন্য কঠোরন আন্দোলনের জন্য জনগণ প্রস্তুত রয়েছে বলে তারা জানান। সেইসাথে সিটি নির্বাচনে সকল প্রকার অপশক্তিকে রুখে দিয়ে ধানের বিজয় নিশ্চিত করা হবে বলে জনগণ অঙ্গিকার করেন।

সেইসাথে কেউ বাধা দিতে আসলে সমচিৎ জবাব দেওয়া হবে বলে তারা উল্লেখ করেন।

গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বুলবুল বলেন, বিভিন্ন ওয়ার্ডে বিএনপি মেয়র প্রার্থীর পোস্টার, ব্যানার, ও ফেস্টুন সরকার দলীয় প্রার্থীর সন্ত্রাসীরা ছিড়ে ফেলছে। এছাড়াও পুলিশ কোন মামলা ছাড়াই নেতাকর্মীদের গ্রেফতার করে জটিল মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করছে। রাতের অন্ধকারে নেতাকর্মীদের বাসা বাড়িতে রেট করছে। এছাড়াও তারা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে একাত্বতা ঘোষনা করে সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করছে। প্রচার প্রচারণা করতে প্রতিনিয়ত বাধা প্রদান করেছে। এই অবস্থা নির্বাচন কমিশনকে জানিয়ে কোন লাভ হচ্ছে না। নির্বাচন কমিশনও সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে বলে তিনি পুণরায় অভিযোগ করেন। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তিনি অতি উৎসাহী পুলিশ সদস্য কর্মকর্তাদের দ্রুত অপসারনের দাবী জানান।

বিএনপি নেতা মিনু বলেন, সরকার দলীয় প্রার্থীর নিশ্চিৎ পরাজয় জেনে সরকার এখন বিএনপি ও ২০দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতার ও ভয় দেখিয়ে এলাকা থেকে বিতারিত শুরু করেছে। নেতাকর্মীদের মাঠে প্রচারণা করতে বাধা প্রদান করছে এবং শারীরিকভাবে নির্যাতন ও অকথ্য ভাষায় বাজে মন্তব্য করছে। এই অবস্থা কোন ভাবেই কাম্য নয়। রাজশাহীর শান্তির শহর। কিন্তু সরকার দলীয় মেয়র প্রার্থীর সমর্থক ও সন্ত্রাসীরা অশান্ত পরিবেশ তৈরী করেছে।

তিনি আরো বলেন, যতই নির্যাতন, খুন ও গুম করা হোক বিএনপি ও ২০দলীয় নেতাকর্মীরা নির্বাচন থেকে কোনভাবেই পিছু হঠবেনা। সেইসাথে বিপুল ভোটে প্রার্থীকের বিজিত করার জন্য সকল বাধা রুখে দেওয়ার হুঁশিয়ারী দেন তিনি।

নেতাকর্মীদের কোন ভয় নাই উল্লেখ করে মিনু বলেন, তিনিসহ সকল সিনিয়র নেতাকর্মীরা মাঠে আছে এবং নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত থাকবে। সেইসাথে নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। শুধু নেতাকর্মীই নয় ভোটারা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে এবং নিজের ভোট নিজে প্রদান করতে পারে তার জন্য বিএনপি শেষ পর্যন্ত কেন্দ্রের পাশে এবং পাড়া ও মহল্লায় পাহাড়া দেবে বলে তিনি জনগণকে আশস্ত করেন।

গণসংযোগের সময় উপস্থিত নেতাকর্মীরা প্রতিটি কেন্দ্র কঠোরভাবে পাহাড়া দেবেন বলে জানান। সেইসাথে ভোট ভোটের ফলাফল না হওয়া পর্যন্ত কেন্দ্র হতে বের হবেন না বলে জানান তারা। ধানের শীষের বিজয়ের মধ্যে দিয়ে আগামীতে রাজশাহী থেকে বেগম জিয়ার মুক্তি ও হাসিনা সরকারের পতনের আন্দোলন গড়ে তোলা হবে বলে উল্লেখ করেন নেতাকর্মীরা। বিকেলে বিএনপি নেতৃবৃন্দ ও কর্মীরা ২৪নং ওয়ার্ডে গণসংযোগ করবেন এবং ধানের শীষের জন্য দোয়া ভোট প্রার্থনা করেন।

স/অ