শুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সিটি করপোরেশনের কাজে কাটল কেবল, বিকল কয়েক লাখ টেলিফোন

Paris
ডিসেম্বর ৮, ২০১৭ ২:৫৫ অপরাহ্ণ

রাজধানীর মগবাজার এলাকার দিলু রোডে বিটিসিএলের কেবল কাটা পড়ায় বিকল হয়ে পড়েছে দেশের বিভিন্ন স্থানের কয়েক লাখ ফোন বিকল হয়ে পড়েছে।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফোনটি বিকল হয়ে যাওয়ার খবর আসে।
বিপরীতে তারা দুটি বিকল্প নম্বরও দেওয়া হয়। এরই প্রেক্ষিতে বিটিসিএল এর সাথে যোগাযোগ করতে গিয়ে জানা যায় মগবাজারের দিলু রোডে কেবল কাটা পাড়ায় ফায়ার সার্ভিসসহ কয়েক লাখ ফোনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে মগবাজার দিলু রোডে সিটি করপোরেশনের সংস্কার কাজ করতে গিয়ে টেলিফোনের ওই ‘কোর কেবল’ কাটা কেটে ফেলে। আমরা সকালে মেরামতের কাজ শুরু করেছি।

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ উদ্দিন আহমেদ বলেন, ‘কোর কেবল’ হার্টের মতো। এই লাইন কাটা পড়ায় সারাদেশে টেলিযোগাযোহ ব্যবস্থায় সমস্যা হয়েছে। , সারাদেশে বিটিসিএল এর প্রায় নয় লাখ ল্যান্ড ফোন গ্রাহক আছেন, তাদের অধিকাংশই সমস্যায় পড়েছেন। এটা ঠিক হতে আরো কয়েক ঘণ্টা লাগতে পারে।

তিনি বলেন, আমরা সিটি করপোরেশনসহ অন্যান্যা সেবা সংস্থাকে উন্নয়ন কাজের ক্ষেত্রে সর্তকর্তা অবলম্বনের জন্য বার বার চিঠি দিলেও তারা আমলে নেয় না। এতে বারবার বিভিন্ন স্থানে একই ঘটছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ এনায়েত হোসেন কালের কণ্ঠকে বলেন, ভোর ৫ টা থেকে টিএন্ডটির ওই সংযোগটি বিচ্ছিন্ন হয়ে গেছে। এই একটি নম্বরেই নাগরিকেরা ফায়ার সার্ভিসের সুবিধা পেয়ে থাকেন। ব্যাপকভাবে দুর্ভোগ তৈরি হবে চিন্তা করে আমরা বিকল্প দুটি নম্বর দিয়েছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে অগ্নিকাণ্ডসহ যে কোনো প্রয়োজনে জরুরিভাবে ব্যবহারের জন্য 01730336699 ও 01713038182 এই দু নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সর্বশেষ - জাতীয়