সিংড়ায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকি, থানায় জিডি

সিংড়া প্রতিনিধি:

নাটোরের সিংড়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের সিংড়া উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলামকে প্রাণ নাশের হুমকির অভিযোগে সিংড়া থানায় জিডি দায়ের করা হয়েছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিংড়া বাস টার্মিনাল গেটে এই হুমকি দেয় সিংড়া উপজেলা ছাত্র শিবিরের সাবেক নেতা ও তথাকথিত নামধারী সাংবাদিক আবু জাফর।

জিডিতে বলা হয়, সোমবার সকাল অনুমান ১১ ঘটিকায় সিংড়া বাস টার্মিনাল গেটে হকার এর কাছে পত্রিকা দেখতে গেলে সাংবাদিক সাইফুল ইসলামকে অকথ্য ভাষায় গালি গালাজ করে উদ্ধ্যত আচরণ করে শিবির নেতা নামধারী সাংবাদিক আবু জাফর। তার সাথে অনেক ক্ষমতাসীন লোক রয়েছে বলে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়।

সাংবাদিক সাইফুল ইসলাম জিডি দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, আবু জাফর সিংড়া উপজেলা ছাত্র শিবিরের একজন নেতা। সম্প্রতি শিবিরের পদ থেকে পদত্যাগ করে ফেইস বুকে (আমি শিবিরের সকল কার্যক্রম থেকে পদত্যাগ করলাম) টেটাস দিয়ে নিজেকে বিভিন্ন জায়গায় দৈনিক সংগ্রাম প্রতিনিধি পরিচয় দিয়ে বেড়ান। তার হুমকিতে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি, প্রশাসনের সহায়তা চাই।

এদিকে সাংবাদিক সাইফুল ইসলামকে হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিংড়া উপজেলা প্রেসক্লাব, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), বাংলাদেশ মানবাধিকার কমিশন সিংড়া উপজেলা শাখা, বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ), চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটিসহ বিভিন্ন সংগঠন।

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম জিডি দাখিলের সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

স/অ