সিংড়ায় মহান স্বাধীনতা দিবসে বিএনপির র‌্যালীতে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, নাটোর:

নাটোরের সিংড়াতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপির র‌্যালীতে বাঁধা দিয়েছে পুলিশ। রবিবার ২৬শে র্মাচ সকালে সিংড়া পৌর শহরের উপজেলা বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে।
সিংড়া উপজেলা বিএনপির ও পৌর বিএনপির সহ সকল দলীয় অংগসংগঠনের নেতৃবৃন্দ মহান স্বধীনতা  দিবস উপলক্ষে একটি র‌্যালী দলীয় কার্যালয়ে হতে বের হতেই পুলিশ বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড মজিবুর রহমান মুন্টু এবং পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র অধ্যাপক শামীম আল রাজী জানান, সিংড়া উপজেলা বিএনপির ও পৌর বিএনপির আয়োজনে উপজেলা বিএনপির কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে র‌্যালী করার জন্য প্রস্তুতি নেই।র‌্যালীটি কার্যালয় থেকে বের হতেই বাধা দেয় পুলিশ। এসময় বিএনপি নেতা শামিম আল রাজির সাথে পুলিশের তর্ক বিতর্ক হয়
পরে দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির ও পৌর বিএনপির প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএপির(ভারপ্রাপ্ত)সভাপতি খাঁন মোঃ আলী আজগার,উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড মুজিবর রহমান মুন্টু,পৌর বিএনপির সভাপতি অধ্যাপক শামীম আল রাজী,সাধারণ সম্পাদক অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু।
এসময় বক্তারা বলেন, বর্তমান বাকশালী সরকার দেশে গণতন্ত্র হত্যা করেছে। পুলিশি রাষ্ট্র কায়েম করেছে। বিএনপির মিছিলে পুলিশ বাধা দিয়ে বাক স্বাধীনতাকে হরন করেছে।
এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি আফছারুজ্জান,আব্দুল গফুর প্রাং,বুলবুল হোসেন,সহ-দপ্তর সম্পাদক মেহেদী হাসান তোহা,সিংড়া উপজেলা যুবদলের সভাপতি তাইজুল ইসলাম,সাধারণ সম্পাদক হাবিবুর রহমান,পৌর সভাপতি আসাদুজ্জান মিঠু,সাঃ সম্পাদক বোরহান উদ্দিন বাবু,সাবেক পৌর আহবায়ক রেজাউল করিম বাবলু,উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি হিরাদুল ইসলাম,সাঃ সম্পাদক আবদুল্লাহ আল কাফি,উপজেলা ছাত্রদলের সভাপতি মোঃ ফারুক হোসেন,সাঃ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শামীম হোসেন,পৌর সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ,জেলা সাইবার দলের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম বুলেট,৫নং চামারী ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল খালেক বিশ্বাস সহ উপজেলাও পৌর বিএনপির সকল অংগসংঠনের নেতৃবৃন্দ প্রমূখ।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, জাতীয় দিবসের অনুষ্ঠানের পাশ্বে বিএনপি মিছিল বের করার চেস্টা করছিল। তাছাড়া পূর্ব অনুমতি না নেওয়ার কারনে বাধা প্রদান করা হয়েছে।
এদিকে নাটোর শহরে দেড় থেকে দুই হাজার নেতা কর্মী নিয়ে স্বাধীনতা দিবসের র‌্যালী করেছে জেলা বিএনপি।

সকালে জেলা বিএনপির আলাইপুরস্থ অস্থায়ি কার্যালয় থেকে স্বাধীনতা দিবসের র্যালী বের করা হয়। রালীটি মাদরাসা মোড় হয়ে পুনরায় কার্য়ালয়ে গিয়ে শেষ। তবে ছিল না কোন পুলিশি বাধা। হঠাৎ করে শহরে বিএনপির মিছিল থেকে হতবাক হয়ে যান সাধারন মানুষরা।
বর্তমান সরকার ক্ষমতা আসার পর থেকে প্রকাশ্যে মিছিল করতে পারেনি বিএনপি। তাছাড়া মিছিল বের করলেও পুলিশি বাধার কারনে বেশিদুর এগুতে পারেনি। এই প্রথম পুলিশি বাধা ছাড়াই বিএনপি মিছিল করায় জনমনে সৃস্টি হয়ে নানা প্রশ্ন। আর গর্তে থাকা বিএনপিও ফিরে পেয়েছে প্রাণ।

স/অ