সিংড়ায় পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণে সচেতনতামূলক সভা

সিংড়া প্রতিনিধি:
পরিযায়ী পাখি ও চলনবিলের জীববৈচিত্র্য সংরক্ষণে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দিনব্যাপী নাটোরের সিংড়া উপজেলা কৃষি অফিস হলরুমে এই সভার আয়োজন করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী।

সভায় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান। মূল আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র দাস।

বক্তব্য দেন বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) সহ-সভাপতি মিজানুর রহমান, সিংড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাজ্জাদ হোসেন, কৃষিবিদ শারমিন সুলতানা, পরিবেশ কর্মী ইসাহক আহমেদ, ড. হেলাল উদ্দিন, ড. নুর আহমেদ শেখ, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও বিবিসিএফ সাংগনিক সম্পাদক সাইফুল ইসলাম, প্রভাষক রকিব হোসেন, প্রভাষক হারুন অর রশিদ প্রমুখ।

সভায় বন্যপ্রাণী ও পরিযায়ী পাখি সংরক্ষণে উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেন, জীববৈচিত্র্য রক্ষা করতে পারলে টেকসই উন্নত পরিবেশ বান্ধব পৃথিবী গড়া সম্ভব। আর নিরাপদ পরিবেশ, কৃষি উপকরণ ও জীববৈচিত্র্য সংরক্ষণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার।

 

স/শা