সিংড়ার সাপুড়ে পাড়ায় পৌর মেয়রের মাস্ক ও সাবান বিতরণ

সিংড়া প্রতিনিধি
মহল্লার নাম পারসিংড়া হলেও সকলেই কাছে পরিচিত সাপুড়ে পাড়া বলে। এক সময় যাদের পেশা ছিল সাপ খেলা দেখানো ও তাবিজ-কোবজ বিক্রয় করে জীবন যাপন করা। পাড়ার লোকজন ছিল অসচেতন ও ঝুপড়ি ঘরে ছিল তাদের বসবাস। আর বছরের অধিকাংশ সময়ই লোকজন ভিনদেশে ঘুরে বেড়াত। কিন্তু সময়ের সাথে সাথে অনেকেরই পেশা পাল্টেছে। সেই সাথে সাপুড়ে পাড়ায় বৃদ্ধি পেয়েছে সচেতনতা। তারপরও করোনাভাইরাস প্রতিরোধ ও সাপুড়েদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ছুটে গেলেন সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. জান্নাতুল ফেরদৌস।

শনিবার নিজে সুরক্ষা পোশাক পরিধান করে সকলের দ্বারে দ্বারে ঘুরে নিজ হাতে ৫শতাধিক উন্নতমানের মাস্ক ও সাবান বিতরণ করলেন। শুনালেন করোনাভাইরাসের ভয়াবহতা ও সচেতনতার বাণী।

এসময় উপস্থিত ছিলেন সাবেক পৌর কাউন্সিলর লাবু মিয়া, পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক বকুল প্রমূখ।

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন, মানুষের মাঝে এখনো এই পাড়া সম্পর্কে একটা ভান্ত ধারণা রয়েছে। কিন্তু এটা ঠিক নয়। তারা আগের চেয়ে অনেক সচেতন ও উন্নত। এরপরও সার্বক্ষণিক শুধু পারসিংড়া নয় শহরের সকল পাড়া-মহল্লায় করোনা ভাইরাস প্রতিরোধে কমিটির সদস্যবৃন্দ নিরোলস ভাবে কাজ করে যাচ্ছে। আর এর জন্য পৌরসভার হটলাইন নম্বর খোলা হয়েছে। ফোন পেলেই ছুটে চলছে কমিটির সদস্যরা। নেয়া হচ্ছে সব রকম ব্যবস্থা।

স/অ