সাসেক্সের বিপক্ষেও আজহারের সেঞ্চুরি

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। এবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও সেঞ্চুরি হাঁকালেন আজহার আলি। পাকিস্তানের এই মিডল অর্ডার ব্যাটসম্যান সাসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে খেলেছেন ১৪৫ রানের ইনিংস। দারুণ দুটি জুটি গড়েছেন অভিজ্ঞ ইউনিস খান ও অধিনায়ক মিসবাহ-উল হকের সাথে। ইউনিস ৫৯ ও মিসবাহ ৬৮ রানের ইনিংস খেলেছেন। তিনদিনের ম্যাচের প্রথম দিন পাকিস্তান শেষ করেছে ৫ উইকেটে ৩৬৩ রান তুলে।

হোভ সাসেক্সের ঘরের মাঠ। শুক্রবার সেখানে তারা খেলতে নেমেছে বেশ ঝামেলা পেরিয়ে। আগের রাতে টি-টোয়েন্টি ম্যাচ ছিল। কাউন্টি দলটি ঘরে ফিরেছে রাত ৩টায়। তাদের বোলিং আক্রমণও খুব শক্তিশালী নেই এখন। দুজনার আবার এই ম্যাচ দিয়ে ফার্স্ট ক্লাস অভিষেক হলো। পাকিস্তানের ব্যাটসম্যানরা যথেষ্ট ভালো খেলেই প্রতিপক্ষকে সাজা দিয়েছেন।

টসে হেরে পাকিস্তানের শুরুটা অবশ্য ততো ভালো ছিল না। ৪৯ রানের মধ্যে দুই ওপেনার শান মাসুদ (৪) ও মোহাম্মদ হাফিজকে (১৭) হারিয়ে ফেলে। ম্যাচের চতুর্থ ওভারেই মাঠে নেমে যাওয়া আজহার ৯০ ওভার পর্যন্ত খেলেছেন। ইউনিসের সাথে ইনিংস মেরামত করেছেন শুরুতে। ১২৫ রানের জুটি হয়েছে তৃতীয় উইকেটে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইউনিস আবার বড় ইনিংস খেলার সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত পারেননি।

আজহার অবশ্য এরপর অধিনায়ক মিসবাহর সাথে মিলে হতাশ করে চলেন সাসেক্স বোলারদের। গড়েন ১৪৬ রানের জুটি। আজহার দলের ৫৩ রানের সময় ক্যাচ দিয়েও বেঁচে গিয়েছিলেন। ব্যক্তিগত ৬৭ রানে আরেকটি নতুন জীবন পেলেন। ৭২ রানের সময়ও সুযোগ দিয়েছিলেন। সুযোগ কাজে লাগিয়ে চা বিরতির পর আজহার ২০৫ বলে ১৬ বাউন্ডারিতে সেঞ্চুরি তুলে নেন। ৬৫ বলেই ফিফটি করেছিলেন মিসবাহ। নতুন বল হাতে নিয়ে কিছুক্ষণের মধ্যে সাফল্য পায় সাসেক্স। ১৫ রানের মধ্যে তারা ফিরিয়ে দিতে পেরেছে মিসবাহ ও আজহারকে। যদিও ততক্ষণে পাকিস্তান চমৎকার একটি সংগ্রহ দাঁড় করিয়ে ফেলেছে।

সূত্র: কালের কণ্ঠ