লালপুরে গৃহবধূ নির্যাতন: সেই ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্টুর আপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলা মহিলা পরিষদ। আজ মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সম্প্রতি উপজেলার চকবাদকয়া গ্রামে গ্রাম্য শালিসে মনিকা খাতুন (৩০) নামের এক গৃহবধুকে মারপিট করে নির্যাতনের অভিযোগে চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টুর দৃষ্টান্ত মুলক শাস্তি সহ তাকে অপসারনের দাবি জানায় তারা।

এসময় বক্তব্য রাখেন, মহিলা পরিষদ লালপুর শাখার সভাপতি যোবেদা খাতুন, সাধারণ সম্পাদক আছিয়া জয়নুল বেনু প্রমূখ।

হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতিত মনিকা খাতুন জানান, গত ২৬ ডিসেম্বর (মঙ্গলবার) তার শিশু সন্তান মাহি’র সাথে প্রতিবেশী আকছেদ আলীর সন্তানের মারামারিকে কেন্দ্র করে আকছেদ আলীর স্ত্রী তানজিলার মারামারি হয়। গত শুক্রবার এক শালিসে বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু তাকে একতরফা দোষী সাব্যস্ত করে বাঁশের লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে। শুধু তাই নয়, মিন্টু চেয়াম্যানের লোকজন তাকে চিকিৎসার জন্য বাড়ী থেকে বের হতে দেয়নি। পরে স্থানীয়দের সহায়তায় সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মনিকা চক বাদকয়া গ্রামের ভাষান আলীর স্ত্রী।


ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু বলেন, তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। তিনি কোন মহিলাকে মারপিট করেননি।

এ ব্যাপারে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আব্দুর রাজ্জাক জানান, গৃহবধূর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে লালপুর থানার ওসি আবু ওবায়েদ জানান, এটা পুলিশ সুপার মহোদয়ের অবগতিতে আছে। নিবিড় তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/অ