সারা দেশে অভিযানে বন্ধ হলো নিবন্ধনহীন ১৪৪০ ক্লিনিক

সিল্কসিটি ‍নিউজ ডেস্ক:

সারা দেশে অভিযান চালিয়ে বন্ধ করে দেওয়া হলো নিবন্ধনহীন এক হাজার ৪৪০ ক্লিনিক। গত দুই দিন থেকে স্বাস্থ্য অধিদপ্তর নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোর বিরুদ্ধে অভিযান শুরু করে। এসময় নিবন্ধনহীন ১৪৪০ ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার (০১ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সতর্ক করে বলেন, শুধু নিবন্ধনহীন নয়, যেসব নিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার মানহীন সেবা দিচ্ছে, সেগুলোর বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিয়ে বন্ধ করে দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে প্রায় ১১ হাজারের বেশি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে যেগুলো মানসম্মত নয় সেগুলোকে সতর্ক করে দিয়ে সংশোধনের সময় দেওয়া হবে। ওই সময়ের মধ্যে সংশোধন না হলে বন্ধ করে দেওয়ার ব্যবস্থা নেওযা হবে।

স্বাস্থ্য অধিদপ্তর নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোর বিরুদ্ধে গত বুধবার থেকে অভিযান শুরু করে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তর জানায়, গতকাল বুধবার পর্যন্ত এ অভিযানে এক হাজার ৪৪০টি স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক আহমেদুল কবীর, অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক মিরজাদী সেব্রিনা ফ্লোরাসহ সংশ্লিষ্টরা ।

সূত্রঃ কালের কন্ঠ