শুক্রবার , ১৮ জানুয়ারি ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাবেক মহিলা আ.লীগ সভাপতি আশরাফুন্নেছা আর নেই

Paris
জানুয়ারি ১৮, ২০১৯ ১২:২৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:
মহিলা লীগের সাবেক সভাপতি, মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য আশরাফুন্নেছা মোশাররফ আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন)। শুক্রবার (১৮ জানুয়ারি) সকাল ৮ টা ১৫ মিনিটের দিকে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

মহিলা লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আশরাফুন্নেছা দীর্ঘ দিন ধরে বার্ধক্য জনিত জটিলতায় ভুগছিলেন। গত সাড়ে ৩ মাস তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আশরাফুন্নেছা মোশাররফ বিএনপি-জামায়াত বিরোধী আন্দোলন ও ওয়ান-ইলেভেনের সময় শেখ হাসিনা মুক্তি আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

আশরাফুন্নেছার স্বামী সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য মুক্তিযোদ্ধা প্রয়াত ডা. মোশাররফ হোসেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিবনগর সরকারের স্বাস্থ্য পরিচালক ছিলেন। দেশের জন্য কৃতিত্বপূর্ণ অবদান রাখায় তাকে স্বাধীনতা পদকে ভূষিত করা হয়। আশরাফুন্নেছা তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।

এদিকে আশরাফুন্নেছা মোশাররফের মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের সভাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া মহিলা লীগের সভাপতি শাফিয়া খানম ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমও শোক জানিয়েছেন।

সর্বশেষ - রাজনীতি