সাপ আতঙ্কে রাত পার :এক ঘরে তিন ঘন্টায় ২৭টি গোখরা পড়ল মারা !

নিজস্ব প্রতিবেদক:

এলাকা জুড়ে সাপ আতঙ্ক। সারা রাত পার করলো এলাকার মানুষ । রাজশাহী মহানগরীর বুধপাড়া এলাকার একটি বাড়িতে রাত নয়টা থেকে রাত ১২টার মধ্যে ২৭টি গোখরা সাপ মারা হয়েছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে এখনো। এলাকার সাধারণ মানুষ সেই সাপ দেখতে তাদের বাড়িতে ভীড় জমাচ্ছে।

সাপ মারা নিয়ে কথা হয় মাজদার আলীর সঙ্গে তিনি সিল্কিসিটিনিউজকে জানায়, তখন রাত সাড়ে নটা হবে। মাটির বাড়ি, অন্ধকার ঘর। বিছানায় স্ত্রী ও সন্তান শুয়ে আছে। বাইরে থেকে স্বামী মাজদার আলীর ঘরে ঢুকে লাইট দিতেই চোখে পড়ে সাপের বাচ্চা। তখন নিজেই সেই সাপটিকে লাঠি দিয়ে মেরে ফেলেন। একটু পরে এক সঙ্গে আরো দুইটি সাপের বাচ্চা বের হয়ে আসে। সে দুটিকেউ তিনি লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলেন। 

তিনি আরো সিল্কসিটিনিউজকে বলেন, এর এক পর্যায়ে বেশ কয়েকটি সাপ মেঝেতে বের হয়ে আসে। তখন কোনো কিছু না করেই তার আরো দুই ভাই সাইদার আলী ও হায়দার আলীকে ডাকেন মাজদার আলী। এরপর থেকে শুরু হয়ে সাপ মারা। সারা রাতে একটি দুইটি করে একে একে ২৭টি সাপ মারেন তারা।

তার ভাই সাইদার আলী সিল্কসিটিনিউজকে জানায়, সাপগুলো মনে হয় গরমে বাইরে বের হয়ে আসে। তখন তারা ঘরের ভেতরের বেশকিছু আসবাবপত্র বাইরে বের করে ফেলেন। ওই ঘরের দেওয়ালের মধ্যে থাকা গর্ত থেকে সাপগুলো হয়ে আসে। তখন পুরো বাড়িতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে এলাকার লোকজন তাদের বাড়িতে জমা হতে থাকেন।

তিনি আরো বলেন, তারা রাত প্রায় সাতে তিনটা পর্যন্ত ওই ঘরের মধ্যে অবস্থান করে সাপের অনুসন্ধান চালাই। ওই ঘরের কয়েকটি দেওয়াল তারা খুরে সন্ধান চালাই। কিছু না পেয়ে তারা গর্তগুলোতে পানি দিয়ে রাখে। কিছু থাকলে যেনো সেটা বের হয়ে আসে।

 

স/আ