সাপাহারে ৭বছরে বিদ্যালয়ে শিক্ষিকার উপস্থিতি মাত্র ৪৬২ দিন


সাপাহার প্রতিনিধি:
নওগাঁর সাপাহার উপজেলার তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোছা: খাদিজাতুল কোব্রা ৭বছরের মধ্যে বিদ্যালয়ে উপস্থিত ছিলেন মাত্র ৪৬২ দিন। দায়িত্বজ্ঞানহীন ওই শিক্ষকের অচরণে বিদ্যালয়ে সকল শিক্ষক, অভিভাবকমন্ডলী সহ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে বেশ ভাবিয়ে তুলেছে।
বুধবার সকাল ১০টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার বানু’র সাথে কথা হলে তিনি জানান, গত ২০১৬ইং সালের ১৮জানুয়ারি মাসে অত্র বিদ্যালয়ে চাকুরীতে যোগদান করেন। তারপর ৮/৯মাস চাকুরী করার পর ২৭/৯/১৬ তারিখে চিকিৎসার জন্য আবেদন করে ছুটিতে যান।
প্রধান শিক্ষক আরো জানান- ওই শিক্ষকের বিরুদ্ধে উর্ধতন কর্তৃপক্ষের নিকট কয়েকদফা আবেদন করার পরে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। এবং আদালতের আদেশ মোতাবেক চলতি বছরের ২৫ জানুয়ারি বিদ্যালয়ে আবারো যোগদান করেন ঐ শিক্ষিকা, কিন্তু যোগদানের ১দিন পরে অর্থাৎ ২৬ জানুয়ারি থেকে আজ পর্যন্ত বিদ্যালয়ে অনুপস্থিত শিক্ষিকা খাদিজাতুল কোব্রা।
এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী’র সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ঐ শিক্ষিকা দির্ঘ দিন যাবত ওই শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত রয়েছেন, যা একজন শিক্ষকের জন্য কাম্য নয়। আমরা তার বিরুদ্ধে উর্ধতন কর্তৃপক্ষের নিকট অভিযোগ জানিয়েছি, উর্ধতন কর্তৃপক্ষ হতে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিয়েছেন, সেটি চলমান প্রক্রিয়ায় রয়েছে বলে জানান।
এবিষয়ে অভিযুক্ত শিক্ষিকা খাদিজাতুল কোব্রা’র সাথে ফোনে কথা হলে তিনি জানান, আমার বদলীজনিত সমস্যার কারণে নওগাঁ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে রিজাইন লেটার পাঠিয়ে দিয়েছি বলে তিনি জানান।