সাপাহারে রাস্তা বন্ধ করে ইমারত নির্মাণ করার প্রতিবাদ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে স্থানীয় প্রভাবশালী কর্তৃক জনগনের চলাচলের সরকারি রাস্তা দখল করে ইমারত নির্মাণ করার প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। এ উপলক্ষে রোববার (২৪ এপ্রিল) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে গ্রামের ভুক্তভোগী জনগনের পক্ষে মাইনুল মাস্টার লিখিত বক্তব্য পাঠ করেন। এতে তিনি বলেন, সাপাহার উপজেলা সদরের তালপুকুর গ্রামের বাসিন্দাদের চলাচলের একটি রাস্তা প্রভাবশালী শাহজাহান আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুন জবর দখল করে বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নিলে গ্রাামবাসী প্রথমে বাঁধা দেয়। গ্রামবাসীদের বাঁধা উপেক্ষা করে ওই ব্যক্তি নির্মাণ কাজ শুরু করলে গ্রামবাসী স্থানীয় ইউনিয়ন পরিষদ, নির্বাহী অফিস, এমনকি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, পরে এ ঘটনায় ইউনিয়ন পরিষদ থেকে নিষেধাজ্ঞা জারি করে নির্মাণ কাজ বন্ধের নোটিশ দিলেও রহস্যজনকভাবে কৌশলে ওই প্রভাবশালী তার দলবল নিয়ে নির্মাণ কাজ শুরু করেন। গত ২০ এপ্রিল তিনি পুনরায় রাস্তা দখল করে নির্মাণ কাজ আরম্ভ করলে গ্রামবাসীরা আবারো বাঁধা দিয়ে নির্মান কাজ বন্ধ করে দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী চতুর আব্দুল্লাহ আল মামুন প্রকৃত ঘটনা আড়াল করতে কৌশলে সংবাদ সম্মেলনের মাধ্যমে গ্রামবাসীদের চাঁদাবাজ বলে আখ্যা দেন। যা সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন বলে গ্রামবাসীরা তাদের সাংবাদ সম্মেলনে উল্লেখ করেন। বর্তমানে তারা জনগণের চলাচলের রাস্তাটি প্রভাবশালীর প্রভাব থেকে মুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

জি/আর