সাপাহারে ভুয়া ওষুধ বিক্রি করে মৃত্যুকূপে ফেলছে পুুপলার মেডিকেল স্টোর

সাপাহার প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে কয়েকটি কোম্পানির ঔষধের লেভেল নিজে তৈরি করে ভূয়া ঔষধ বিক্রয় করে দিনের পর দিন সাধারণ মানুষদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে বলে একাধিক রোগির অভিযোগ উঠেছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় দুইজন গ্রাহককে বি.জি ল্যাবরেটারীজ এর ভায়োক্যাপ ঔষধ এর স্টীপ প্যাকেটের পরিবর্তে কৌটা ভায়োক্যাপ ঔষধ দিয়েছেন যা সম্পর্ন ভূয়া। এস ইন্টার ন্যাশনাল(নিট হেল্থ কেয়ার) এর বায়োক্যাল ডি সেই প্রডাক্টটিও ভূয়া বলে প্রমানিত করেছে ঐ কোম্পানির রিপ্রেজেন্টিভগণ।কয়েকটি কোম্পানির যৌর্থ উদ্যোগে তাদের হাতে-নাতে ধরে ফেলেন। এ বিষয়ে সাপাহার থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে বিভিন্ন এমবিবিএস ডাক্তারের প্রিস্ক্রিপসন এর লেখা ঔষধ অধিক লাভের আশায় সঠিক ঔষধ এর পরিবর্তে ভূয়া ঔষধ বিক্রয় করছে সাপাহার পুপলার মেডিকেল ষ্টোর এর মালিক মোস্তাক আহম্মেদ এবং সেই ঔষধ রুগির সুস্থ্য হওয়ার কোন কাজে লাগেনা বরং বিভিন্ন জটিলতায় পড়েছেন বলে একাধিক রুগির অভিযোগ।

এ বিষয়ে নওগাঁ সিভিল সার্জন ডা: মুমিনুল হক’র সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান,সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

দোকানের মালিক মোস্তাক আহম্মেদ’র সাথে কথা হলে তিনি জানান, আমি টাকা দিয়ে ঔষধ গুলি কিনে এনেছি এটি সঠিক না ভূয়া আমি বলতে পারবো না। ভুক্তভুগি রুগির স্বজন আবুল কালাম আজাদ সহ একাধিক রুগির অভিযোগ যে ঔষধ গুলি খেয়ে কোন কাজ হয়নি। কারো কারো বমি, পাতলা পায়খানা ও পেটব্যাথাও হয়েছে এবং সাথে সাথে রুগি ডাক্তারের কাছে আসলে ঔষধগুলি দেখালে স্থানীয় ডাক্তার ভূয়া ঔষধ বলে প্রমানিত করেছেন।

ন্যাক্কার জনক এ ঘটনায় এলাকা বাসি ক্ষোভ প্রকাশ করেছে। মানুষের জীবন নিয়ে খেলা করছে এমন ব্যাক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে ভুক্তভুগি রুগির স্বজন ও এলাকার সচেতন মহল।

স/শ