সাপাহারে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রাণিসম্পদ প্রদর্শনী


সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধির লক্ষে নওগাঁর সাপাহারে দিনব্যপী প্রাণিসম্পদ প্রদর্শনী’র শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আয়োজনে বুধবার বেলা ১১টায় উপজেলা প্রাণিসম্পদ চত্ত্বরে উপজেলা প্রাণিসম্পদ অফিসার গোলাম রাব্বানী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত ছিলেন- খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী’র পক্ষে প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন।

অনুষ্ঠানে প্রাণী সম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি করা, বিজ্ঞান ভিত্তিক লালন পালনের কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু-পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা এবং জনসাধারণের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করতে জনসাধারণকে উৎসাহিত করার লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা মোসা: শাপলা খাতুন,ভ্যাটেনারি সার্জন ডা. আশিষ কুমার দেবনাথ, উপজেলা প্রকৌশলী ইমরান হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান প্রমূখ।

প্রদর্শনীতে প্রায় ২০টি স্টলে বিভিন্ন প্রজাতির গরু, ছাগল, কবুতর, বিভিন্ন সৌখিন পাখি এবং ঘোড়া প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে ৩ ক্যাটাগরিতে ১০ জন খামারিকে পুরুস্কার প্রদান করা হয়।

এএইচ/এস