সাপাহারে প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রারণ শীর্ষক সেমিনার


সাপাহার প্রতিনিধি:
নওগাঁর সাপাহারে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা চত্ত্বরে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্পগবেষণা পরিষদ এর বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

উক্ত প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ১০ টি প্রতিষ্ঠান তাদের ষ্টলে স্থানীয় ভাবে তাদের উদ্ভাবিত প্রযুক্তির বিভিন্ন আইটেম প্রদর্শন করেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান হোসেন, সিনিয়র সায়েন্টিফিক অফিসার বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প

গবেষণা পরিষদ ড.মো: নাজিম উদ্দিন, সায়েন্টিফিক অফিসার মো: মেহেদি হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন প্রমূখ।
এসময় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন এনজিও কর্মকর্তা. বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।