সাপাহারে কূপের পানিতে জ্বালানি তেলের সন্ধান

সাপাহার প্রতিনিধিঃ

নওগাঁর সাপাহারে কূপের পানিতে কেরোসিন তেলের গন্ধের সন্ধান পাওয়া গেছে। জানা গেছে,সদরের গোডাউনপাড়ার মৃত আজিমুদ্দীনের পুত্র দফিজ উদ্দীন (৬০) এর বাড়ীতে প্রায় ১৫দিন আাগে আলোচিত কূপটির পানি কেরোসিন তেলের গন্ধ পাওয়া গেলে গত রোববার ঐ কূপের পানি মটার দিয়ে সম্পুন্ন তুলে ফেলার পরেও তেলের গন্ধ ও তৈলাক্ত ভাব যায়নি।

ধারনা করা যাচ্ছে ঐ কূপের আসেপাশে কোথাও কেরোসিন তেলের ক্ষনি থাকতে পারে। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে তা দেখতে শতশত উৎসুক জনতা এক নজর দেখার জন্য সেখানে ভীড় করে।

আজ শুক্রবার সকাল ১০টায় বাড়ির মালিক দফিজ উদ্দীন জানান, আমার বাড়ির মধ্যে যে কূয়াটি রয়েছে এটির বয়স প্রায় ২০ বছর, এই এলাকায় যখন পানির খুব সমস্যা ছিল তখন অত্র এলাকার মানুষ এই কূয়ার পানি ব্যবহার করতো এবং গত বছর আমি কূয়াতে বোরিং করে সাব মারসেল পাম্প বসাই। প্রায় এক বছর সেখান থেকে ভাল পানীয়জল পাওয়া যায়। হঠাৎ কিছুদিন থেকে ঐ কূপ থেকে কেরোসিন তেলের গন্ধ ও তৈলাক্ত পানি বের হতে থাকে এবং পানি শুকিয়ে ফেললেও এর গন্ধ যায়নি।

এবিষয়ে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শামসুল আলম শাহ্’র সাথে কথা হলে সাংবাদিকদের জানান, বাড়ির মালিক এপর্যন্ত স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবগত করেনি, তবে আমাদের অবগত করলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে।

স/অ