সানিয়ার বিদায়ে দুই বলিউড তারকার অভিনন্দন

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা অবসরের ঘোষণা দিয়েছেন। চলতি মৌসুম শেষেই টেনিস থেকে অবসর নেবেন বলে জানিয়েছেন তিনি। তার অবসরের পরিকল্পনা ঘোষণা করার পর বলিউড অভিনেতা রণবীর সিং এবং অর্জুন কাপুর তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। খবর ডিএনএ।

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ এক প্রতিবেদনে বলা হয়েছে— রণবীর তার ইনস্টাগ্রামে সানিয়ার একটি ছবি পোস্ট করেছেন, যাতে তাকে গর্বিতভাবে ভারতীয় পতাকা ধরে থাকতে দেখা যায়। ছবির পাশে তিনি লিখেছেন— ‘কুইন মির্জা সানিয়া’ ছবির পাশে একটি রাণীর মুকুট দেখা যাচ্ছে।

অর্জুন কাপুর তার ইনস্টাগ্রামে লিখেছেন— ‘মির্জা সানিয়া অনেকের জন্য সত্যিই একজন অনুপ্রেরণা।’ চলমান অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলস ইভেন্টে প্রথম রাউন্ডে হারের পর সানিয়া মির্জা তার অবসরের পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

এর আগে এক টুইটবার্তায় সানিয়া বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি— এটিই হতে যাচ্ছে আমার শেষ মৌসুম। আমি এবার প্রতি সপ্তাহ ধরে ধরে এগোনোর সিদ্ধান্ত নিয়েছি। পুরো মৌসুম খেলতে পারব কিনা নিশ্চিত নই আমি।

মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনে ডবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর এ কথা জানান সানিয়া। ২০১৩ সালে সিঙ্গলস থেকে অবসর নিয়েছিলেন সানিয়া।

এর পর ডবলসে দুনিয়ার এক নম্বর খেলোয়াড় হয়েছিলেন ৩৫ বছরের সানিয়া। দেশের মহিলা খেলার একটা সময়ের সবচেয়ে বড় আইকন সানিয়ার অবসরের সিদ্ধান্তের পর সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরা।

২০০৪ সাল থেকে পেশাদার টেনিস সার্কিটে খেলা ছয়টি গ্র্যান্ডস্ল্যামের অধিকারী সানিয়া সিঙ্গলসে প্রথম ভারতীয় হিসেবে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছিলেন। ২০০৬-০৭ মৌসুমে সিঙ্গলসে তিনি প্রথম ৩০-এ ঢুকে নজির গড়েছিলেন। মহিলাদের ডবলসে তিনটি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন তিনি, আছে একটি রানার্সআপ ট্রফিও। মিক্সড ডবলসে জিতেছেন তিনটি গ্র্যান্ডগ্ল্যাম খেতাব। ভারতীয় মহিলা টেনিসে বিপ্লব আনা সানিয়া একের পর এক চমকপ্রদ সাফল্য ছিনিয়ে এনে দেশের খেলায় ঝড় তোলেন।

 

সূত্রঃ যুগান্তর