সাতক্ষীরায় পুরোহিত হত্যাচেষ্টা মামলা তদন্তে ডিবি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাতক্ষীরার ব্রহ্মরাজপুর রাধাগোবিন্দ মন্দিরের পুরোহিত ভবসিন্ধু বর ওরফে বনমালী বরকে কুপিয়ে হত্যাচেষ্টার মামলা তদন্তের জন্য পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

জেলা  ডিবির  পরিদর্শক ইনামুল হক জানান, গতকাল রোববার রাতে তিনি মামলার কাগজপত্র পেয়েছেন। তিনি নিজেই এ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছেন। এরপরই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এঁরা হলেন সদর উপজেলার ঝাউডাঙ্গার ওয়ারিয়া গ্রামের নুর বাসার ও একই উপজেলার ধুলিহর গ্রামের জাহিদুর রহমান বিশ্বাস। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

ডিবির পরিদর্শক আরো জানান, এ মামলার বাদী হয়েছেন রাধাগোবিন্দ মন্দির কমিটির সভাপতি রামপ্রসাদ সাধু।

বাদীর এজাহার থেকে জানা গেছে, গত শুক্রবার গভীর রাতে সাত/আটজনের একদল সশস্ত্র দুর্বৃত্ত  মন্দিরে এসে দুই চৌকিদার বাবু ও ইউনুসকে বেঁধে মারধর করে একটি কক্ষে আটকে রাখে। তাদের কাছ থেকে মোবাইল ফোন ও টর্চলাইট কেড়ে নিয়ে দরজায় শেকল টেনে দেয়। পরে তারা পুরোহিতের কক্ষে ঢুকে তাঁর স্ত্রী সুমিত্রা বর ও ছেলে জগন্নাথ বরের সামনে পুরোহিতকে এলোপাতাড়িভাবে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। দুর্বৃত্তরা তাঁর মৃত্যু নিশ্চিত হয়েছে মনে করে চলে যায়। পরে প্রতিবেশীরা এসে তাঁকে উদ্ধার করে থানায় খবর দেন।

পুলিশ গুরুতর আহত অবস্থায় পুরোহিত ভবসিন্ধুকে রাতেই সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাঁকে শনিবার সকালে হেলিকপ্টারযোগে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হয়। দুর্বৃত্তদের কারো কারো  মুখোশ লাগানো ছিল বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

সূত্র: এনটিভি