সাড়ে ৫ কোটি টাকা বকেয়া রেখে বাঘা পৌরসভার প্যানেল মেয়র নির্বাচিত


বাঘা প্রতিনিধি :
সাড়ে ৫ কোটি টাকা বকেয়া রেখে রাজশাহীর বাঘা পৌরসভার প্যানেল নির্বাচিত হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) সকালে পৌর ভবনে সর্বসম্মতিক্রমে ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাজেদুল ইসলামকে প্যানেল মেয়র নির্বাচিত করা হয়েছে।

জানা যায়, বাঘা পৌরসভার হাট ইজারা, ফেরিঘাট ইজারা, বাসটার্মিনাল ইজারা মেয়র, কাউন্সিলের ভাতা ও কর্মচারীর বেতন বকেয়া, এডিপির রাজস্ব তহবিল, কুয়েত ফান্ড তহবিলের লোন, বিএমডিএফের লোনে কর ও কিস্তিসহ ৫ কোটি ৪৯ লাখ ৩৯ হাজার ২৫২ টাকা বকেয়া রেখে প্যানেল মেয়র নির্বাচিত করা হয়েছে।
এর আগে আনুষ্টানিকভাবে ১ ফেব্রুয়ারী নবনির্বাচিত মেয়র আক্কাছ আলী দায়িত্ব গ্রহণ করেন।

প্যানেল মেয়র নির্বাচনে সময় উপস্থিত ছিলেন মেয়র আক্কাছ আলী, সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর সাবিনা বেগম, হাজেরা বেগম, মনোয়ারা বেগম। সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর কামাল হোসেন, সাইফুল ইসলাম, মনিরুজ্জামান, আসলাম সর্দার, মাজেদুল ইসলাম, আব্দুল কুদ্দুস সরকার, মমিনুল ইসলাম, শফিকুল ইসলাম, জাহিদুল ইসলাম।
এ বিষয়ে মেয়র আক্কাছ আলী বলেন, পৌরসভার হাট ইজারা, ফেরিঘাট ইজারা, বাসটার্মিনাল ইজারা, মেয়র, কাউন্সিলের ভাতা ও কর্মচারীর বেতন বকেয়া, এডিপির রাজস্ব তহবিল, কুয়েত ফান্ড তহবিলের লোন, বিএমডিএফের লোনেকর কিস্তিসহ ৫ কোটি ৪৯ লাখ ৩৯ হাজার ২৫২ টাকা বকেয়া রয়েছে। তবে এ বিষয়ে আইনী ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরও বলেন, আমাকে বিপুল ভোটে বিজয়ী করায় পৌরবাসির নিকট কৃতজ্ঞ। পৌরসভায় ব্যবহৃত আসবাবপত্রের মধ্যে চেয়ার, খাট, এসি, ল্যাপটপ, আইপিএস, ওয়াল ফ্যান, সিসি ক্যামেরার মনিটর দায়িত্ব গ্রহণের পর পায়নি। তারপরও আমি আধুনিক ও মডেল পৌরসভায় রুপান্তরিত করতে সর্বস্তরের জণগনের সহযোগিতায় স্বপ্নের পৌরসভা গঠনে কাজ করব।

উল্লেখ্য, ২৯ ডিসেম্বর-২০২২ পৌরসভা নির্বাচনে আ’লীগের দলীয় প্রার্থীকে পরাজিত করে মেয়র পদে নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। ৩০ জানুয়ারী তিনি শপথ গ্রহণ করেন। দায়িত্ব গ্রহন করেন ১ ফেব্রুয়ারী।