শনিবার , ৬ আগস্ট ২০১৬ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাক্ষরের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন

Paris
আগস্ট ৬, ২০১৬ ৪:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের মেধাবী ছাত্র ফারহান ইশরাক সাক্ষর হত্যাকাণ্ডে জড়িতদের বিচার ও গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১টায়  অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে উপস্থিত ছিলেন, অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইফুল হক, সহকারী প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, সহকারি অধ্যাপক ইংরেজি আব্দুর রহিম, সহকারী অধ্যাপক সমাজ বিজ্ঞান জান্নাত হাবিবা খাতুন, সহকারি অধ্যাপক জীব বিজ্ঞান রেহেনা খাতুন,  প্রভাষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আব্দুল হাকিমসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা ।

 

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাক্ষরের হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারসহ তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির  দাবি জানাই।’

 

এর আগে তার নিজ শিক্ষা প্রতিষ্ঠান অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের এ্যাসেম্বলিতে সাক্ষকের রূহের মাগফিরাত কামনায় এক মিনিট নিরাবতা পালন করে অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

 

প্রসঙ্গত, গত ২৮ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একদল দুর্বৃত্ত সাক্ষরকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় আহত হন তার সহপাঠি একাদশ শ্রেণির শিক্ষার্থী তারিক জামিল।

পরে দুর্বৃত্তরা পালিয়ে গেলে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে রামেকে হাসপাতালে ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হলে তার অবস্থার অবনতি হলে ঐই দিনই তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়।

কলেজছাত্র স্বাক্ষর একটানা আট দিন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন। অবশেষে গত শুক্রবার রাতে তার মৃত্যু হয়।

হামলার ঘটনায় স্বাক্ষরের বাবা মোস্তফা কামাল বাবলু বাদী হয়ে মতিহার থানায় একটি মামলা দায়ের করেছিলেন বলে জানা গেছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার (০৫ আগস্ট) হিরক নামে এক যুবককে আটক করা হয়েছে। বর্তমানে তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওসি হুমায়ুন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত