সাকিবের ‘হঠাৎ দেশে ফেরা’ নিয়ে যা বললেন সুজন

আফগান সিরিজে প্রত্যাশিত রান না পাওয়ায় মানসিক অবসাদ কাটাতে ছুটি নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। ক্রিকেট বোর্ড তার চাওয়া অনুযায়ী ৩০ এপ্রিল পর্যন্ত ছুটিও দেয়।

কিন্তু ব্যক্তিগত কাজে দুবাই সফরে যাওয়া সাকিব দেশে ফিরে জানান তিনি খেলার জন্য প্রস্তুত। সেই নাটকীয়তা শেষে অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে যান সাকিব। প্রথম ম্যাচে দলের ঐতিহাসিক জয়ে ব্যাটিংয়ে দেখান দারুণ নৈপুণ্য। ফলে আফ্রিকায় ২০ বছর পর জয়ের দেখা পায় বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং ব্যর্থতায় রোববার বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। আগামী বুধবার হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। এ ম্যাচে জয় পেলে দক্ষিণ আফ্রিকায় প্রথম জয়ের পাশাপাশি প্রথম সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

এমন মাহেন্দ্রক্ষণের আগেই সোমবার হঠাৎ খবর রটে দেশে থাকা সাকিব আল হাসানের মা, শাশুড়ি ও তিন সন্তান অসুস্থ। সোমবার সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকা থেকে দেশের বিমান ধরবেন সাকিব।

এর কিছু সময় পর আফ্রিকা থেকে পাঠানো এক ভিডিও বার্তায় বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানান, সাকিব দেশে ফিরছেন না। তিনি ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলে সিদ্ধান্ত নেবেন টেস্ট সিরিজ খেলে ফিরবেন নাকি তার আগেই ফিরবেন।

জাতীয় দলের সাবেক অধিনায়ক সুজন বলেন, এখানে কারো হাত নেই। এটা আসলে পারিবারিক ব্যাপার। ওর জন্য বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ। সাকিব শুরু থেকেই এ সিরিজটা খেলার ব্যাপারে সিরিয়াস। প্রথম ম্যাচে সে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। দ্বিতীয় ম্যাচে রান না পেলেও সে দারুণ বোলিং করেছে। সাকিব চায় এ সিরিজটা জিততে।

তিনি আরও বলেন, সাকিব নিজেও জানে তাকে ছাড়া দক্ষিণ আফ্রিকার এ কন্ডিশনে সিরিজটা আমাদের জন্য কতটা কঠিন। এ সিরিজের জন্যই সাকিব পারিবারিক সমস্যা থাকা সত্ত্বেও স্যাক্রিফাইস করছে। এটা আমাদের দেশের ক্রিকেটের জন্য খুবই ভালো খবর। আশা করি ওর পরিবারের সব কিছু ঠিকঠাক থাকবে এবং সাকিবকে নিয়েই আমরা এ সিরিজটা জিতব, সাকিব তৃতীয় ওয়ানডে খেলবে। তারপর সাকিব সিদ্ধান্ত নেবে সে দেশে ফিরে যাবে, নাকি টেস্ট সিরিজ খেলতে থাকবে।

 

সূত্রঃ যুগান্তর