শুক্রবার , ১৪ জুন ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাকিবের ফিফটির সেঞ্চুরি

Paris
জুন ১৪, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছিল জয় দিয়ে। এরপর যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারতে হয়, তবে গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে ঘুরে দাঁড়ায়।

দারুণ এই জয়ের নায়ক সাকিব আল হাসান। চাপের মুখে ব্যাট হাতে লড়েছেন তিনি। হাকিয়েছেন ফিফটিও। এই ইনিংসে তিনি গড়েছেন দারুণ এক রেকর্ডও।

সেন্ট ভিসেন্টের আর্নস ভালে গ্রাউন্ডে গতকাল টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা ভালো করলেও তানজিদ হাসান তামিমের বিদায়ে বিপাকে পড়ে তারা। সেই চাপ সামলে লড়তে থাকেন সাকিব। ফিফটি ছাড়ানো ইনিংস খেলে দলকে এনে দেন ১৫৯ রানের সংগ্রহ। এই রান তাড়ায় নেমে ১৩৪ রানেই থেমে যায় ডাচরা। ২৫ রানের জয়ে সুপার এইটে যাওয়া অনেকটাই নিশ্চিত করে ফেলে টাইগাররা।

এই ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সাকিব। অষ্টাদশ ওভারের দ্বিতীয় বলে ফন মিকারেনের ডেলিভারি ডিপ মিডউইকেটে শট নিয়ে ৩৮ বলে পূর্ণ করে নেন ফিফটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যেটি ১৩তম।

এই ফিফটিতে তিনি গড়েছেন দারুণ এক রেকর্ড। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক ম্যাচে ফিফটি হাকালেন তিনি। আর বিশ্বের ১৯তম ক্রিকেটার হিসেবে এই ক্লাবে নাম লেখালেন তিনি। ফিফটি হাকিয়েও লড়ে যান দেশসেরা এই অলরাউন্ডার। ৪৬ বলে ৬৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

অবশ্য এই ইনিংস খেলার আগে একটি দুঃসংবাদ পান সাকিব। প্রথম দুই ম্যাচে বাজে পারফরম্যান্সের কারণে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে তিনি পিছিয়েছেন পাঁচ ধাপ। অবস্থান করছেন পাঁচে। তবে গতকাল তার পারফরম্যান্স জানান দেয়, আগের অবস্থানে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ - খেলা