সাউথ এশিয়ান টুর্নামেন্টে টিটি দল

 স্পোর্টস ডেস্ক :

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ টেবিল টেনিস দল সাম্প্রতিক সময়ে বেশ সাফল্য নিয়ে আসছে। গত বছর মালদ্বীপে বাংলাদেশ সাউথ এশিয়ান জুনিয়র ও ক্যাডেট চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছিল। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া এবারের টুর্নামেন্টে জুনিয়র ও ক্যাডেট দল বালক এবং বালিকা উভয় বিভাগেই অংশ নিতে ভারতের অরুণাচলের পথে রয়েছে বাংলাদেশ। এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে অরুণাচলের ইটানগরে ।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের অন্যতম সহ-সভাপতি খন্দকার হাসান মুনীর সুমন কলকাতা থেকে বলেন, ‌‘আমরা এখন কলকাতায় অবস্থান করছি। কিছুক্ষণের মধ্যে অরুণাচল রওনা হব। বিকেল থেকে অরুণাচলে অনুশীলন শুরু করবে আমাদের খেলোয়াড়রা। আমরা গত বারের সাফল্য ধরে রাখতে চাই। সেই লক্ষ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে।’

সাউথ এশিয়ান জুনিয়র ও ক্যাডেট টুর্নামেন্ট সামনে রেখে প্রস্তুতির শেষ অংশ হিসেবে ঢাকায় এসেছিলেন ভারতীয় কোচ অংশুমান ভট্টাচার্য। তার প্র্যাকটিস পার্টনার হিসেবে ছিলেন সৌম্যদীপ ঘোষ ও অঙ্কুর ভট্টাচার্য। অঙ্কুর ভট্টাচার্য অ-১৭ পর্যায়ে বিশ্বের তিন নম্বর র‌্যাঙ্কিংধারী।

বাংলাদেশ দলের ভারত গমনের বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে কৃতজ্ঞতা জানানোর কথা উল্লেখ করে ফেডারেশনের সহ-সভাপতি বলেন, ‘মাননীয় পররাষ্ট্রমন্ত্রী টেবিল টেনিস ফেডারেশনকে সব সময় সহায়তা করেন। এবারও তার আন্তরিকতায় আমরা খুব দ্রুততম সময়ে ভারতের ভিসা পেয়েছি। না হলে টুর্নামেন্টে অংশগ্রহণ আমাদের জন্য অসম্ভব ছিল।’

অনূর্ধ্ব ১৯ বালক : মুহতাসিন আহমেদ হৃদয়, রামহিম লিওন বম, আবুল হাসান হাসিব, শেখ বরকত আলী সাজিন, প্রমিত খিসা ও রাজীব জাহান রায়েল ।
অনূর্ধ্ব ১৯ বালিকা : রেশমি তঞ্চঙ্গা, ঐশী রহমান,  খই খই সাই মারমা ও মুসরাত জান্নাত সিগমা ।
অনূর্ধ ১৫ বালক : আবুল হাশেম হাসিব, মাহাতাবুর রহমান মাহি ও তাহমিদুর রহমান সাকিব ।
অনূর্ধ্ব ১৫ বালিকা : মুসরাত জান্নাত সিগমা ও মোসাম্মৎ আসমা খাতুন ।
প্রধান কোচ : মোহাম্মদ আলী, সহকারী কোচ অংশমান ভট্টাচার্য ও আশিকুর রহমান পলাশ ।
টিম ম্যানেজার : তাজউদ্দিন মো. পাপ্পু ।