সাংসদ শিমুলকে ঠেকাতে এক মঞ্চে বিরোধিরা

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
আগামী সংসদ নির্বাচনের অনেক দিন বাকি থাকলেও কে পাচ্ছেন মনোনয়ন সে রকম আলোচনায় সরগরম হয়ে উঠেছে নাটোরের রাজনৈতিক অঙ্গন থেকে চায়ের দোকান পর্যন্ত। নাটোরের চারটি আসনের মধ্যে বিশেষ করে বেশি আলোচনা সমলোচনার ঝড় বইছে নাটোর-২ সদর আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে। নাটোর-২ সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল কে ঠেকাতে সক্রিয় হয়ে উঠেছেন তার বিরোধি গ্রুপের নেতা-কর্মীরা। এমপি শিমুলকে ঠেকাতে এরই মধ্যে এক মঞ্চে হাজির হয়েছেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ অন্যান্যেরা।
শুক্রবার স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে নাটোরে কর্মকরত সাংবাদিকদের সন্মানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের ইফতার মাহফিলে গিয়ে এই দৃশ্য দেখা যায়। এসময় ইফতার মাহফিলে এক মঞ্চে ছিলেন, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক বাবু চিত্তরঞ্জন সাহা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং নাটোর-১ (বাগাতিপাড়া-লালপুর) আসনের সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী শহিদুল ইসলাম বকুল, জেলা যুবলীগের সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরি এহিয়া সহ অন্যান্যেরা।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের পরিচালনায় ইফতার পূর্ব বক্তৃতায় জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল বলেন, রাজনৈতিক ক্যাডারদের চাঁদাবাজিতে সাধারণ মানুষরা আজ অসহায় হয়ে পড়েছে। নিজেদের পকেট ভরার জন্য সংসদ সদস্যরা টেন্ডার বাজি, চাঁদাবাজি করতে সহায়তা করছে।


উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, সাংবাদিকরা সমাজের দর্পন। তারা সত্য কথা বলতে গেলে রাজনৈতিক ক্যাডাররা তাদের বাড়ি পর্যন্ত পৌছে যায়। তারপরও নাটোরের প্রকৃত চিত্র তুলে ধরার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান।
নাটোর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি বলেন, রাজনৈতিক এবং সাধারণ মানুষদের শেষ আশ্রয়স্থল সাংবাদিকরা। আপনারা পেশার প্রতি শ্রদ্ধা রেখে ভয়ভীতির উদ্ধে রেখে প্রকৃত চিত্র তুলে ধরুন।
সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার বলেন, নাটোরের প্রকৃত অবস্থা নাজুক। সবাই সব কিছু বুঝে কিন্তু ভয়ে কেউ মুখ খুলে না। আমিও প্রাণ হারানোর ভয়ে মুখ খুলিনা। নাটোরের প্রতিটি অফিসে আজ ঘুষ দুর্নীতিতে ছেয়ে গেছে। প্রত্যেকটি জায়গায় আর ঘুষের সমারহ হয়েছে। টাকা ছাড়া কোন কাজ হয়না। শিক্ষক নিয়োগে ৫লাখ থেকে ২০টাকা পর্যন্ত লাগছে। এই সব টাকা কার পকেটে যাচ্ছে মানুষ বুঝতে বাঁকি রাখে না।
উল্লেখ্য, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান নাটোর-২ সদর আসন থেকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়ে ইতোমধ্যে নেতা-কর্মী এবং সাধারণ মানুষদের মধ্যে গণসংযোগ শুরু করেছেন।


তবে এমপি শিমুল বিরোধিরা এক মঞ্চে হাজির হওয়ায় ইতোমধ্যে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে নেতা-কর্মী সহ পেশাজীবি এবং সাধারণ মানুষদের মধ্যে। আগামী নির্বাচনে কে পাচ্ছেন নাটোর সদর থেকে দলীয় মনোনয়ন এমন আলোচনা চলছে রাস্তা-ঘাট এবং চায়ের দোকানগুলোতে। তবে আগামী নির্বাচনে এমপি শিমুল ঠেকাতে জেলা আওয়ামীলীগের একটা গ্রুপ যে একট্টা তা বলাই বাহুল্য। আর সংসদ নির্বাচনের আগে দলীয় গ্রুপিং নিরসন করা না হলে এই আসন থেকে যে নৌকা ডুবতে পারে তা অনেকটা পরিষ্কার। ইফতার মাহফিলে এমপি শিমুল অনুসারীরা উপস্থিত ছিলেন না। তবে গ্রুপিং থাকলেও দলীয় প্রধান এবং প্রধানমন্ত্রীয় সদর আসন থেকে যাকেই মনোনয়ণ দিবেন তার পক্ষেই তারা কাজ করবেন বল্ওে জানান নেতারা।

স/অ