সাংসদ বাদশার হুমকিদাতা গ্রেফতার না হলে রাজশাহী অচলের হুমকি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার প্রাণনাশের হুমকিদাতাকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে ৫০টির বেশি সংগঠন। আর তা না হলে তারা বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে। এমনকি রাজশাহী অচল করে দেয়ারও হুমকি দিয়েছে সংগঠনগুলো।

আজ মঙ্গলবার সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত এক মানববন্ধন-সমাবেশ থেকে সংগঠনের নেতারা এই হুমকি দেন।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়। সমাবেশ পরিচালনা করেন সমাজসেবক মঞ্জুর মোর্শেদ চুন্না।

সমাবেশে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সভাপতি লিয়াকত আলী বলেন, হুমকিদাতা কয়েকদিন আগেই শত শত পুলিশের মধ্যে সিটি করপোরেশনের একটা অনুষ্ঠানে ছিলেন। বিভিন্ন গণমাধ্যমে তার ছবি প্রকাশ হয়েছে। অথচ পুলিশ নাকি তাকে খুঁজে পাচ্ছে না। এটা মেনে নেওয়া যায় না। সংসদ সদস্যকে হুমকি দেওয়া সেই ব্যক্তি কী তাহলে প্রশাসনের চেয়েও ক্ষমতাধর হয়ে গেছেন, প্রশ্ন রাখেন তিনি।

সমাবেশে হুমকিদাতাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে বক্তারা বলেন, একজন সংসদ সদস্যকে হুমকিদাতা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এটা রাজশাহীবাসীর জন্য লজ্জার। কারণ একজন সংসদ সদস্যকে প্রাণনাশের হুমকিদাতা যদি প্রকাশ্যে ঘুরে বেড়ায় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তাই হুমকিদাতা গ্রেফতার না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। আর এরমধ্যে দিয়ে রাজশাহীকে অচল করে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

Image may contain: 6 people, people smiling, people walking, crowd and outdoor

মানববন্ধনে অংশগ্রহনকারি সংগঠনগুলো হলো- রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, ঘাতক দালাল নির্মুল কমিটি, মহিলা পরিষদ, মুক্তিযুুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ, পশ্চিমাঞ্চল মুক্তিযোদ্ধা সমবায় সমিতি লিমিটেড, রাজশাহী উন্নয়ন সংগ্রাম পরিষদ, জনউন্নয়ন পরিষদ, দিগন্ত প্রসারি ক্লাব, শহীদ জামিল আকতার রতন ফাউন্ডেশন, গণমৈত্রী সাংষ্কৃতিক সংগঠন, চেতনা বাস্তবায়ন, রংধনু সাংষ্কৃতিক অ্যাকাডেমি, অভিযাত্রী ক্লাব, আগমনী ক্লাব, তৃণমূল নারী উদ্যোক্তা, আকুপ্রেশার সোসাইটি, রবিদাস উন্নয়ন পরিষদ, সোনালী অতীত ফুটবল ক্লাব, শহীদ জামিল আকতার রতন স্মৃতি সংসদ, আদিবাসী ছাত্র পরিষদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন, সুগার মিল শ্রমিক ফেডারেশন, বারওয়েল, পাটকল শ্রমিক ফেডারেশন, রেশম বোর্ড শ্রমিক ফেডারেশন, ইলামিত্র সাংষ্কৃতিক সংঘ, বেকার-দুস্থ নারী সংস্থা, রাজশাহী সাংষ্কৃতিক সংঘ, গণশিল্পী সংস্থা, গণ সাংষ্কৃতিক মৈত্রী, দিগন্ত সংঘ, বাপ্পী একাদশ, রাজশাহী বেতার শিল্পী সংস্থা, রাজশাহী থিয়েটার, দিশারী সংঘ, কেডি ক্লাব, জাতীয় আদিবাসী পরিষদ, ভাষানী সংঘ, ছোটবনগ্রাম যুব উন্নয়ন সংস্থা, যুবকল্যাণ সংঘ, আস্থা নেটওয়ার্ক, মজনু স্মৃতি সংসদ, উত্তরাঞ্চল প্রদেশ বাস্তবায়ন কমিটি, দিগন্ত সমাজ উন্নয়ন সংস্থা, সামাজিক কল্যাণ সংস্থা, ইউনাইটেড স্পোর্টিং ক্লাব, জন্মভূমি সমাজকল্যাণ সমবায় সমিতি, বাংলাদেশ নারী মুক্তি সংসদ ও শহীদ রিমু স্মৃতি সংসদ।

প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর রাজশাহী মহানগরের গাঙপাড়া খালের পাড়ের বস্তি উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। কিন্তু মানবিক কারণে শীতের মধ্যে উচ্ছেদ না করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উচ্ছেদকারীদের অনুরোধ করেন সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা। এসময় তিনি সেখানেই অবস্থান করছিলেন।

এক পর্যায়ে সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে ফোন করেন। তিনি ঘটনাস্থল থেকে সংসদ সদস্যকে সরে যেতে বলেন। তা না হলে ‘প্রাণ থাকবে না’ বলে হুমকি দেন।