সাংসদ বাদশার হুমকিদাতাকে গ্রেফতারের দাবি মেননের

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার হুমকিদাতাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন, দলের সভাপতি রাশেদ খান মেনন এমপি। আজ রোববার দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেনন এ দাবি জানান।

তিনি বলেন, গত ২২ ডিসেম্বর রাজশাহীতে তীব্র শীতের মধ্যে পাউবো কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা রাজশাহী মহানগরের খালের দু’পাশের বস্তি উচ্ছেদ করতে গেলে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা শীতার্ত মানুষের অবস্থা বিবেচনায় তা স্থগিত করার অনুরোধ করেন এবং বস্তিবাসীদের মাঝে অবস্থান নেন।

এছাড়াও ওই সরকারি জায়গার পরিমাপের ক্ষেত্রেও সমস্যা আছে বলে বাদশা কর্তৃপক্ষকে জানান। পরে বাদশার সাথে কর্তৃপক্ষের আলোচনার প্রেক্ষিতে উচ্ছেদ কার্যক্রম আপাতত স্থগিত হয়। এসময় সংসদ সদস্য বাদশা সেখানে অবস্থানকালেই ০১৯৩৯৪৭২৮৫১ নম্বর থেকে মাসুদ রানা নামের এক ব্যক্তি তাকে মোবাইল ফোনে হুমকি দেন। এ ব্যাপারে এমপি বাদশার পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়।

এসময় মেনন লিখিত বক্তব্যে তার নিজে পাওয়া হুমকি ও গুলিবিদ্ধ হওয়ার ঘটনা স্মরণ করিয়ে দিয়ে বলেন, ওই সময় আমাকে হত্যার তালিকা পত্রিকায় প্রকাশ হলেও তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। যার ফলে আমি গুলিবিদ্ধ হই ও দীর্ঘদিন চিকিৎসার পর স্বাভাবিক জীবনে ফিরে আসি।

ঘটনার ২৭ বছর পেরিয়ে গেলেও সেই আততায়ীরা চিহ্নিত হয়নি উল্লেখ করে ওয়ার্কার্স পার্টির শীর্ষ এই নেতা বলেন, ফজলে হোসেন বাদশাকে হুমকিদাতাকে গ্রেফতার করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিলে ওই ধরণের ঘটনার পুণরাবৃত্তি ঘটতে পারে বলে আমি আশঙ্কা করছি।

রাশেদ খান মেনন সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, এখন পর্যন্ত হুমকিদাতাকে গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এসময় তিনি হুমকিদাতাকে গ্রেফতার ও ফজলে হোসেন বাদশার নিরাপত্তা প্রদানের দাবি জানান।

স/অ