সাংবাদিক সুব্রত দাসের বাড়িতে চুরির ঘটনায় রাজশাহী প্রেসক্লাবের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক:
শুভদশমীর দিনে রাজশাহীর কেন্দ্রস্থল ঐতিহাসিক ধর্মসভার পাশে সিনিয়র সাংবাদিক সুব্রত দাসের বাড়িতে দিনেদুপুরে দূধর্ষ চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। এর আগে বিভিন্ন সময় প্রেসক্লাব সভাপতির বাড়িতে (১৬ মে ‘১৮), সাধারণ সম্পাদকের মোটরসাইকেল চুরি (১৯ মে‘১৬), দেশটিভির রিপোর্টার আতিক রহমানের সাধুর মোড়স্থ বাসাবাড়িতে (৯ মে ’১৬) চুরির ঘটনা ঘটে। এছাড়া ঢাকা অফিসের এ্যাসাইমেন্টে সিটি নির্বাচনের সংবাদ কভার করতে এসে গত ২১ জুলাই’১৮ দৈনিক মানবজমিন পত্রিকার রিপোর্টার প্রতীক ওমরের মোবাইল ও নগদ অর্থ চুরির ঘটনা ঘটে। প্রতিটি ঘটনায় সংশ্লিষ্ট মতিহার ও বোয়ালিয়া থানায় মামলা দায়ের হলেও চোরাইমাল উদ্বার ও জড়িতদের গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছে পুলিশ।

এসব চুরির ঘটনায় রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা গভীর উদ্বেগ প্রকাশ করে এক যুক্ত বিবৃতিতে বলেন, সাম্প্রতিক সময়ে নগরীতে চুরির ঘটনা বেড়েই চলেছে। বিপরীতে পুলিশের তৎপরতা না থাকায় ক্রমেই বেপরোয়া হয়ে উঠেছে সংঘবদ্ধ চোরেরা। প্রতিটি চুরির ঘটনায় পুলিশের পক্ষ চোরকে গ্রেপ্তারের আশ্বাস দেয়া হলেও পুলিশ তার প্রতিশ্রুতি রক্ষা করে নি। প্রেসক্লাব সাধারণ সম্পাদকের মোটরসাইকেল চুরির ঘটনাটি তাৎক্ষণিকভাবে জানানো ও ভিডিও ফুটেজ মতিহার থানায় দেয়া হলেও চুরি যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার না হওয়া রহস্যজনক।

এরই ধারাবাহিকতায় শুক্রবার ডাকাতি কায়দায় শুভদশমীর দিনে দিনেদুপুরে সিনিয়র সাংবাদিক সুব্রত দাসের বাড়িতে গ্রিল কেটে প্রায় দুই লক্ষাধিক টাকার অর্থ ও স্বর্ণালঙ্কার চুরির ঘটনা ঘটেছে। এছাড়া বিভিন্ন সময় শুধুমাত্র সাংবাদিকদের বাড়িতে ৪/৫টি চুরির ঘটনা ঘটেছে। আজ শান্তির নগরীতে কোনো শ্রেণীপেশার মানুষই নিরাপদবোধ করছে না।

নেতৃবৃন্দ হুশিয়ারি উচ্চারণ করে বলেন, সাংবাদিকদের চুরি যাওয়া মালামাল আগামী ১৫ দিনের মধ্যে উদ্ধারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা না হলে রাজশাহীর বিভিন্ন শ্রেণীপেশার মানুষদের নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে।

এদিকে সাংবাদিক সুব্রত দাসের বাড়িতে চুরির ঘটনার খবর পাওয়ার সাথে সাথে প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান মহানগর পুলিশের কর্মকর্তাদের মোবাইলফোনে বিষয়টি অবহিত করেন এবং প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার নেতৃত্বে সাংবাদিকরা ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিক সুব্রতের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেন।

স/শ