সাংবাদিক সাইদুরের উপরে পুলিশী নির্যাতন: প্রতিবাদে সমাবেশের ডাক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করে পিটিয়েছে পুলিশ। পরে তাকে পেটাতে পেটাতে পুলিশ ভ্যানে তুলে রাজপাড়া থানায় নিয়ে যাওয়া হয়। নির্যাতনের প্রতিবাদে আজ বুধবার বিকেলে সমাবেশের আয়োজন করা হয়েছে।

জানা যায়, বুধবার বেলা ১১ টার দিকে নগরীর কাজিহাটা এলাকায় যাচ্ছিলেন রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান। তার এক আত্মীয়ের গোলযোগ হওয়ায় তারা পুলিশের সাথে যোগাযোগ করে। সে সময়ে সাংবাদিক সাইদুর রহমান নিজে উপস্থিত থেকে বিষয়টি মিমংসার চেষ্টা করেন। পরে রাজপাড়া থানার পুলিশ সেখানে পৌছালে সাইদুর রহমান নিজের পরিচয় দেন। পরিচয় জানা মাত্রই রাজপাড়া থানার এসআই মাহাবুব তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে তাকে বেধড়ক মারধোর করে পুলিশ ভ্যানে চড়িয়ে থানায় নিয়ে যায়। পরে রাজশাহী প্রেস ক্লাবের সদস্যরা তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে আসেন।

এদিকে সাংবাদিক সাইদুর রহমানের উপর পুলিশী নির্যাতনের প্রতিবাদে আজ বুধবার বিকেলে নগরীর জিরো পয়েন্ট এলাকায় এক সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে রাজশাহীতে কর্মরত সকল সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে উপস্থিত থাকার আহবান জানানো হয়েছে।

স/আ