সাংবাদিক রকিকে শিবগঞ্জ উপজেলা প্রেস ক্লাব থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
ভুল তথ্যের ভিত্তিতে র‌্যাবের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের দপ্তর, প্রচার ও সাহিত্য সম্পাদক রিপন আলি রকিকে প্রেসক্লাবের যাবতীয় কার্যক্রম থেকে সাময়িকভাবে অব্যহতি দেয়া হয়েছে।

বুধবার শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে সভাপতি সফিকুল ইসলামের সভাপতিত্বে এক সাধারণ সভায় মিথ্যা তথ্যের ভিত্তিতে র‌্যাবের বিরুদ্ধে রিপন আলি রকি তার নিজস্ব ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় সত্যতা পাওয়া যায়। যা শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের গঠণতন্ত্র বর্হিভুত এবং জনস্বার্থ বিরোধী।

এ বিষয়ে প্রেসক্লাবের সকল সদস্যের মতামতের ভিত্তিতে এবং সভায় সর্ব সম্মতির সিদ্ধান্ত মোতাবেক শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের যাবতীয় দায়দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যহতি দেয়া হয়েছে।

উলেখ্য যে গত রবিরার উপজেলার শাহাবাজপুর ইউনিয়নাধীন তেলকুপি গ্রামে মাদক ব্যবসার জের ধরে দুইগ্র“পের সংঘর্ষে কয়েকটি বাড়ি ঘর ভাংচুর ও দুই মহিলাকে পিটিয়ে গুরুতর জখম করার ঘটনা ঘটে। এ সময় প্রশাসনের উদ্যোগে সংঘর্ষ বন্ধ হয়। এ ঘটনার পরের দিন রিপন আলি রকি তার ফেসবুক আইডিতে তেলকুপিতে র‌্যাব সদস্যরা এক মুক্তিযোদ্ধাসহ কয়েকজন পুলিশ সদস্যের বাড়িঘর ভাংচুর ও লুটপাট এবং দুই মহিলাকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে। মামলার প্রস্তুতি চলছে বলে প্রচার করে। যা সম্পুর্ণ ভূয়া। এ সংবাদটি র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প শাখার অধিনায়ক স্কোয়াড্রন লীডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদের নজরে পড়লে তিনি রিপন আলি রকিকে র‌্যাব ক্যাম্প ডেকে পাঠালে তিনি ক্যাম্পে উপস্থিত হন।

এ সময় তিনি তার অপরাধের কথা স্বীকার করেন। এবং প্রেসক্লাবে ও সবার সামনে সে ভূল স্বীকার করেন। যার ফলে তাকে সাময়িক অব্যহতি দেয়া হয়েছে।

স/অ