সাংবাদিক বুলবুল চৌধুরীর মৃত্যুতে মেট্রোপলিটন প্রেসক্লাবে স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের আয়োজনে ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক বুলবুল চৌধুরী’র স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব মিলনায়তনে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এসময় তাঁর বর্ণাঢ্য কর্মময় জীবনী নিয়ে আলোকপাত করেন সাংবাদিকবৃন্দ।

রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহ্বায়ক দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাতের সভাপতিত্বে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিটিভি’র রাজশাহী প্রতিনিধি আজিজুল ইসলামের পরিচালনায় রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, ডেইলি স্টার ও বিবিসি বাংলার রাজশাহী প্রতিনিধি আনোয়ার আলী হিমু, রাজশাহী সিটি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক দিনকালের রাজশাহী ব্যুরো প্রধান আব্দুস সবুর, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব যুগ্ম-সম্পাদক ও জিটিভি’র রাজশাহী প্রতিনিধি রাশেদ রিপন, রাজশাহী টিভি জার্নালিস্ট এ্যাসোসিয়েসনের সাবেক সভাপতি ও এনটিভি’র রাজশাহীস্থ স্টাফ রিপোর্টার শ.ম সাজু, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের নির্বাহী সদস্য আবুল কালাম আজাদ, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের ক্যামেরাপার্সন আজাহার উদ্দিন, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক আসলাম-উদ-দৌলা স্মরণ সভায় বক্তব্যে রাখেন।

স্মরণসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বৈশাখী টিভির রাজশাহী প্রতিনিধি আব্দুস সাত্তার ডলার, মাই টিভির রাজশাহী প্রতিনিধি শাহরিয়ার অনতু, বিটিভি’র ক্যামেরাপার্সন শাহরিয়ার সুমন ও মাই টিভির ক্যামেরাপার্সন আতিকুল ইসলাম কৌশিক প্রমুখ।

স্মরণ সভায় বক্তাগণ, প্রয়াত সাংবাদিক বুলবুল চৌধুরীর বর্ণাঢ্য কর্মময় জীবনের উপরে আলোকপাত করেন। বক্তারা বলেন, বুলবুল চৌধুরী একজন সাহসী ও নির্ভীক সাংবাদিক ছিলেন। তিনি তাঁর লিখনীর মধ্যে দিয়ে রাজশাহীর উন্নয়ন, মাটি ও মানুষের কথা তুলে ধরেছেন। তাঁর ক্ষুরধার লিখনী রাজশাহীর সাংবাদিক সমাজ চিরদিন স্মরণ করবে। বক্তাগণ, সাংবাদিক বুলবুল চৌধুরীর মতো নির্ভীক সাংবাদিকতা করার জন্য নতুন প্রজন্মের সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

সভায় বুলবুল চৌধুরীর বিদ্রেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন, মোহাম্মদপুর টিকাপাড়া হাফিজিয়া মাদ্রাসা’র শিক্ষক হাফেজ ক্বারী মাওলানা আব্দুল হান্নান।
স/শ