সাংবাদিকের ওপর হামলা: দোষীদের বিচার না হলে আন্দোলনের হুমকি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বেসরকারি টেলিভিশিন চ্যানের যমুনার জ্যেষ্ট প্রতিবেদক ও ক্যামেরা পারসনের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ( ঢাবি) সাংবাদিক সমিতি।

সোমবার দুপুরে ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, যমুনা টিভির সিনিয়র রিপার্টার শাকিল হাসান ও ক্যামরাপারসন শাহীন আলম এর ওপর বর্বোরচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ ঘটনায় জড়িতদর দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়ে তারা বলেন, সাংবাদিকদের ওপর এ ধরনর নৃশংস হামলার ঘটনা নতুন নয়। এর আগে এ ধরনের অসংখ্য ঘটনা ঘটেছে। বেশিরভাগ ক্ষেত্রেই অপরাধীরা আইনের আওতায় আসেনি। জড়িতরা শাস্তির আওতায় না আসার ফলে একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। যা কোনোভাবেই কাম্য নয়।

তারা বলেন, অবিলম্বে সাংবাদিকদের গায়ে কেরাসিন ঢেলে হত্যাচেষ্টার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। যাতে আগামিতে কেউ মুক্ত সাংবাদিকতার অন্তরায় হয়ে না দাঁড়ায় এবং গণমাধ্যম কর্মীদের উপর হামলার পুনরাবৃত্তির দুঃসাহস না দেখায়।

কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়ে তারা বলেন, দ্রুততম সময়ের মধ্য ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে সাংবাদিকরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

সূত্র: বাংলা ট্রিবিউন